সালাহউদ্দিনের রায়: চট্টগ্রামে নিরাপত্তা জোরদার

মানবতাবিরোধী অপরাধে ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর আপিল বিভাগের রায়কে কেন্দ্র করে চট্টগ্রামজুড়ে নাশকতার আশংকা করছে পুলিশ।

এজন্য নগরী ও জেলায় মঙ্গলবার রাত থেকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বুধবার সকাল থেকে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে কড়া নিরাপত্তা প্রহরা বসানো হয়েছে।

এছাড়া সিটি গেইট, মইজ্জ্যার টেকসহ বিভিন্ন এলাকায় যেসব পুলিশ চেকপোস্ট আছে সেগুলোতেও তল্লাশি বাড়ানো হয়েছে। বাইরের জেলা থেকে আসা প্রত্যেক বাস, মোটর সাইকেল, সিএনজি অটোরিক্সা তল্লাশি করা হচ্ছে।

নগরীর গণি বেকারি মোড়ে সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর গুডস হিলের বাসভবনের গ্যারেজটি একাত্তরে ব্যবহৃত হতো নির্যাতন কেন্দ্র হিসেবে। আর গ্যারেজের দোতলায় ছিল পাকিস্তানি সেনাবাহিনী ও তাদের এ দেশীয় দোসরদের ক্যাম্প। বাস ভবনটির সামনেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসীম উদ্দিন বাংলানিউজকে বলেন,‘গণি বেকারি মোড়সহ নাশকতার আশংকা রয়েছে সবগুলো গুরুত্বপূর্ণ মোড়ে কড়া নিরাপত্তা প্রহরা বসানো হয়েছে।’

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার এস এম তানভীর আরাফাত বাংলানিউজকে বলেন,‘নাশকতার আশংকা রয়েছে নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবিও রয়েছে। সাদা পোশাকের পুলিশতো আছেই।’