Home > বাছাইকৃত > শুভ্র ও সাঈদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করুন: ছাত্রলীগ

শুভ্র ও সাঈদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করুন: ছাত্রলীগ

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্রলীগ শাখার সভাপতি শুভ্র জ্যোতি টিকাদার ও সাধারণ সম্পাদক আবু সাঈদের আজীবন বহিষ্কারাদেশ প্রত্যাহার ও কামারুজ্জামানের ফাঁসির রায় নিয়ে মন্তব্যকারী শিক্ষক জাহাঙ্গীর আলমের অপসারণের দাবিতে গণসংহতি ও সমাবেশ করছে কেন্দ্রীয় ছাত্রলীগ। আজ সোমবার বেলা ১১টার দিকে বুয়েটের শহীদ মিনারে এ কর্মসূচি শুরু হয়।

সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান বলেন, বুয়েটকে জঙ্গি ও রাজাকারমুক্ত করতে হবে। দেশের সর্বোচ্চ এই বিদ্যাপীঠ ১৬ কোটি মানুষের ট্যাক্সের টাকায় চলে। তাই এই দাবি হচ্ছে গণমানুষের।

শিক্ষকদের উদ্দেশে বদিউজ্জামান বলেন, যখন ছাত্রলীগ নেতা আরিফকে কুপিয়ে হত্যা করা হয়, তখন শিক্ষক সমাজ এক দিনের জন্য কোনো প্রতিবাদ করেনি। আজ যে জাহাঙ্গীর আলম রাষ্ট্রদ্রোহ অপরাধ করেছেন, ধর্মীয় উসকানি দিয়েছেন, তাঁকে রক্ষার জন্য লাগাতার ধর্মঘটে (ক্লাস বর্জন) গেলেন। তিনি বলেন, ‘আপনারা যে আচরণ করছেন, সেটা কোনো শিক্ষকদের আচরণ নয়, দলীয় ক্যাডারদের আচরণ। অবিলম্বে বিতর্কিত ওই শিক্ষককে অপসারণ ও গ্রেপ্তার এবং বহিষ্কারাদেশ প্রত্যাহার করা না হলে লাগাতার অবরোধে যাওয়ার হুমকি দেন তিনি।

এরই মধ্যে এই সমাবেশের সঙ্গে প্রকৌশল পরিষদ, কৃষিবিদ অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ছাত্র-মৈত্রী, জাসদ ছাত্রলীগ, বাংলাদেশ ছাত্র সমিতিসহ ঢাকা শহরে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের হাজারো সদস্য সংহতি প্রকাশ করেন।