মনোনয়নপত্র জমা দেয়ার সময়সীমা বাড়ানোর আবেদন ‘শত নাগরিক কমিটি’র

ডিসিসি নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার সময়সীমা বাড়ানোর জন্য নির্বাচন কমিশনের কাছে আবেদন জানিয়েছে বিএনপিপন্থী ‘শত নাগরিক কমিটি’।

এছাড়াও সিটি নির্বাচনে অংশ নিতে সম্ভাব্য প্রার্থীদের আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক অহেতুক গ্রেফতার, হয়রানি বন্ধ করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টির দাবি জানিয়েছেন তারা।

সেই সঙ্গে বিএনপিসহ সকল রাজনৈতিক দলের অফিস খুলে দেয়ারও আবেদন জানান শত নাগরিকের নেতারা।

বুধবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদের নেতৃত্বে বিএনপি সমর্থক বুদ্ধিজীবীদের একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানান।

ড. এমাজউদ্দীন আহমদ বলেন, আমরা এসব বিষয় সিইসিকে জানিয়েছি উনি সব লিখে রেখেছেন। তার মনোভাব ইতিবাচক।

প্রতিনিধি দলের অপর সদস্য সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, আমরা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিজয়ী হওয়ার পর ম্যাডাম খালেদা জিয়াকে বলেছি যদি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরি হয়। আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা যদি অহেতুক হয়রানি না করে সেক্ষেত্রে নির্বাচনে যাওয়া উচিত।

তখন তিনি ইতিবাচক মনোভাবই পোষণ করেছেন।

আমরা প্রধান নির্বাচন কমিশনারকে বলেছি, আপনি ইচ্ছা করলেই সুষ্ঠু, সুন্দর নিরপেক্ষ নির্বাচন দিয়ে ইতিহাস সৃষ্টি করতে পারেন।

বুধবার বিকেল সোয়া ৩টায় তারা নির্বাচন কমিশন কার্যালয়ে প্রবেশ করেন এবং ৫ টার দিকে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

প্রতিনিধি দলে ছিলেন- প্রফেসর ড. মাহবুব উল্লাহ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও কবি আব্দুল হাই শিকদার, অ্যাডভোকেট ফাহিমা নাসরিন মুন্নী ও ডা. জাফরুল্লাহ চৌধুরী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here