Home > বাছাইকৃত > ‘বিজিবি সদস্য অপহরণ জাতির জন্য লজ্জার’

‘বিজিবি সদস্য অপহরণ জাতির জন্য লজ্জার’

মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) হাতে অপহৃত বাংলাদেশি বর্ডার গার্ডের (বিজিবি) সদস্য নায়েক আব্দুর রাজ্জাককে দ্রুত উদ্ধারের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে সরকারের কাছে দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদি দল (বিএনপি)। আজ শনিবার দুপুরে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলটির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ দাবি জানান। রিপন বলেন, ”বিজিবিকে কার্যকর বাহিনী হিসেবে গড়ে তুলতে না পারায় আজ পার্শ্ববর্তী দেশের সীমান্তরক্ষী বাহিনীর হাতে মার খেতে হচ্ছে।”

ভেজালবিরোধী অভিযান জোরদার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে ড. রিপন বলেন, প্রতিনিয়তই নিত্যপণ্যে ভেজাল চলছে। এর ফলে রোজাদাররা ক্ষতির সম্মুখীন হচ্ছে। প্রতিবছর রমজান উপলক্ষে সরকারের তরফ থেকে বাজার মনিটরিং করা হয়। এবার সেটাও করা হয়নি। এর ফলে নিত্যপণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে। সরকারকে বাজার মনিটরিং করার জন্য অনুরোধ জানিয়ে তিনি বলেন, বাণিজ্যমন্ত্রী গোফায়েল আহমেদ তার কথা রাখতে ব্যর্থ হয়েছেন।
বিএনপির আন্দোলন সংগ্রাম প্রসঙ্গে রিপন বলেন, বিগত তিন মাসের আন্দোলনে বিএনপি এবং সরকার মুখোমুখি অবস্থানে চলে গিয়েছিল। এ কারণে দমন-পীড়নের নীতি অবলম্বন করেছিল সরকার। প্রকৃতপক্ষে সরকার আন্দোলন দমনে সফল হয়েছে। কার্যত এখন আর কোনো হরতাল-অবরোধ ও আন্দোলন নেই।

তিনি বলেন, রমজানের আগে এক সংবাদ সম্মেলনে আমি বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সব শীর্ষনেতার মুক্তির দাবি জানিয়েছিলাম। কিন্তু রমজানের দ্বিতীয় দিন চলছে অথচ সরকার তাদের মুক্তির ব্যাপারে কোনো পদক্ষেপই নেয়নি। তারা কবে মুক্তি পাবেন সে বিষয়টিও আমরা জানি না। তবে আশা করবো রমজানের ঈদের আগেই তারা কারাগার থেকে মুক্তি পাবেন। সংবাদে সম্মেলনে বিএনপির যুববিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তুলুকদার, সহ তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এ বি এম মোশারফ হোসেন, সহ-দপ্তর সম্পাদক আব্দুল লতিফ জনি প্রমুখ উপস্থিত ছিলেন।