Home > বাছাইকৃত > পিন্টুর মৃত্যুতে ছাত্রদলের শোক

পিন্টুর মৃত্যুতে ছাত্রদলের শোক

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সভাপতি নাসির উদ্দিন আহমেদ পিন্টুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।
ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসানের পক্ষে সংগঠনের সহ-সভাপতি নাজমুল হাসানের বিবৃতিতে রবিবার বিকেলে শোক প্রকাশ করে সংগঠনটি।
বিবৃতিতে বলা হয়, রবিবার দুপুর ১২টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নাসির উদ্দিন আহমেদ পিন্টু শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সকালে তিনি বুকে ব্যাথা অনুভব করলে কারা কর্তৃপক্ষ তাকে যথাসময়ে হাসপাতালে না নিয়ে দুপুরের দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় এবং তখনই ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
ছাত্রদলের শীর্ষ নেতা বলেন, ‘নাসির উদ্দিন আহমেদ পিন্টু ছাত্রদলের উজ্জ্বল নক্ষত্র। পরিশ্রম আর নিষ্ঠা দিয়ে তিনি তৃণমূল পর্যায় থেকে ছাত্রদলের সাধারণ সম্পাদক ও সভাপতির মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। ছাত্রদলকে সুসংগঠিত করার পিছনে তার অবদান স্মরণীয়। স্বৈরাচারবিরোধী আন্দোলন থেকে শুরু করে যখনই বাংলাদেশের গণতন্ত্র হুমকির সম্মুখীন হয়েছে তখনই নাসির উদ্দিন আহমেদ পিন্টু ঢাকার রাজপথে গর্জে উঠেছেন। বর্তমান অবৈধ সরকারেরও বড় ভয় ছিল তাকে নিয়ে। সে কারণেই মিথ্যা মামলায় বছরের পর বছর কারারুদ্ধ রেখে, উন্নত চিকিৎসার সুযোগ না দিয়ে তাকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে।’
শোক বার্তায় ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন আহমেদ পিন্টুর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন ও গুণগ্রাহীদের প্রতি গভীর সহমর্মিতা ও সমবেদনা জ্ঞাপন করেন।