Home > বাছাইকৃত > টসে জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ

টসে জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ

ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে কিছুক্ষণ পরই শুরু হবে ম্যাচটি।
বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেছে। পেসার তাসকিনের জায়গায় দলে যুক্ত হয়েছেন স্পিনার আরাফাত সানি। অতিথি দলেও পরিবর্তন রয়েছে। জাদেজা ও ভুবনেশ্বরের জায়গায় দলে নেওয়া হয়েছে উমেশ যাদব ও স্টুয়ার্ট বিনিকে।
সফরকারী ভারতের বিপক্ষে এরই মধ্যে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ তে জিতে নিয়েছে বাংলাদেশ। এবার বাংলাওয়াশের জন্য ভারতের বিপক্ষে খেলছে স্বাগতিকরা। এ বছর দারুণ ফর্মে রয়েছে বাংলাদেশ। এর আগে বাংলাদেশ সফরে এসে বাংলাওয়াশ হয়েছে জিম্বাবুয়ে ও পাকিস্তান। আগের দু’দলের মতো ভারত বাংলাওয়াশ হলে ঘরের মাটিতে টানা ৩টি দলকে হোয়াইটওয়াশ করার স্বাদ নেবে মাশরাফিরা।
সিরিজে ভারতের জন্য মূর্তিমান আতঙ্ক হয়ে দাঁড়িয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের নতুন সেনসেশন বোলার মুস্তাফিজ রহমান। তার বোলিংয়ের সামনেই কুপোকাত হচ্ছে ভারত। প্রথম ম্যাচে ৫ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ম্যাচে তিনি নিয়েছেন ৬ উইকেট।
বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌমৗ সরকার, লিটল দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, রুবেল হোসেন ও মুস্তাফিজ রহমান।
ভারত দল : মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), রোহিত শর্মা, শেখর ধাওয়ান, বিরাট কোহলি, আম্বাতি রাইডু, সুরেশ রায়না, স্টুয়ার্ট বিনি, অক্ষর প্যাটেল, অশ্বিন, কুলকারনি ও উমেশ যাদব।