খালেদার সংলাপের প্রস্তাব রাবিশ : অর্থমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জাতীয় সংলাপের প্রস্তাবকে ‘রাবিশ’ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। স্কাই মিনি ম্যারাথন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে আজ শুক্রবার সকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ মন্তব্য করেন। সিলেটে প্রথমবারের মতো এভারেস্ট একাডেমি ও যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে আজ শুক্রবার সকালে সিলেটে এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির হিসেবে উপস্তিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

খালেদা জিয়া বৃহস্পতিবার এক বিবৃতিতে জাতীয় সংলাপের আহ্বান জানান। বিবৃতিতে বর্তমানে ক্রান্তিকাল চলছে দাবি করে বিএনপি চেয়ারপারসন দেশ ও জাতির স্বার্থে সংকট উত্তরণে কর্তৃত্ববাদী মনোভাব থেকে সরে এসে সরকার একটি জাতীয় সংলাপের সূচনার পরিবেশকে উন্মুক্ত করবে বলে আশা প্রকাশ করেন। অর্থমন্ত্রীর কাছে খালেদা জিয়ার সংলাপ প্রস্তাব সম্পর্কে তার মনোভাব জানতে চান সাংবাদিকরা। জবাবে অর্থমন্ত্রী রাবিশ, রাবিশ বলে মন্তব্য করেন।

এর আগে অনুষ্ঠানে মুহিত বলেন, ম্যারাথনের উদ্দেশ্য হচ্ছে ওপরে ওঠার চেষ্টা। ম্যারাথনে তরুণ প্রজন্মের ব্যাপক আগ্রহ দেখতে পাচ্ছি। তাদের এই আগ্রহ এ দেশের ক্রীড়াঙ্গনের উজ্জ্বল ভবিষ্যতের ইঙ্গিত দিচ্ছে। এদিকে, ৯ কিলোমিটারের এই দৌড় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন শাকিল মিয়া। অর্থমন্ত্রী তার হাতে পুরস্কার তুলে দেন। প্রতিযোগিতায় প্রায় ৩ শ প্রতিযোগী অংশগ্রহণ করেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা ফুটবল দলের অধিনায়ক রণজিত দাশ, দেশের প্রথম এভরেস্টজয়ী মুসা ইব্রাহিম, সিলেট রেঞ্জের ডিআইজি মিজানুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন সেলিম প্রমুখ।

সূত্রঃ কালেরকন্ঠ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here