‘এখন আর বাংলাদেশকে অবহেলা করার কোনো সুযোগ নেই’

বাংলাদেশ ক্রিকেট দল একদিন বিশ্বকাপ জিতবে বলে আশাবাদ ব্যক্ত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন আর বাংলাদেশকে অবহেলা করার কোনো সুযোগ নেই। শনিবার বিকেলে গণভবনে জাতীয় দলকে সংবর্ধনা প্রদানকালে তিনি এ কথা বলেন।
বিশ্বকাপে ভালো খেলা এবং পাকিস্তানকে হোয়াটওয়াশ এবং ভারতের বিরুদ্ধে সিরিজ জয় করায় বাংলাদেশ ক্রিকেট দলকে সংবর্ধনা প্রদান করেন প্রধানমন্ত্রী। এসময় টাইগারদের অভিনন্দন জানান তিনি। এ ছাড়া ক্রিকেট দলের খেলোয়াড়, কর্মকর্তা ও কোচিং স্টাফদের জন্য আট কোটি ২৩ লাখ টাকা অনুদান দেয়ার ঘোষণা দেন তিনি।
প্রধানমন্ত্রী বলেন, আমি আগেই বলেছিলাম বাংলাদেশ একদিন বিশ্বকাপ জিতেবে। এখন আমরা তারই কিছু নমুনা দেখতে পাচ্ছি। টাইগাররা তার প্রমাণ দিয়েছে। বাংলাদেশ সাবেক বিশ্বকাপ চ্যাম্পিয়নদের হোয়াটওয়াশ করেছে। তাদের নাস্তানাবুদ করে দিয়েছে। প্রতিটি ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ক্রিকেটেও এগিয়ে যাচ্ছে। বাংলাদেশকে আর অবহেলা করার সুযোগ নেই জানিয়ে দিয়ে তিনি বলেন, এখন যারাই বাংলাদেশে সফরে আসবে, তাদের হিসেবে করে চলতে হবে।
শেখ হাসিনা বলেন, মুক্তিযুদ্ধ শেষে বাংলাদেশ বিজয় অর্জন করেছে, এটি মনে রাখতে হবে। তাহলে বাংলাদেশকে কেউ হারাতে পারবে না। তিনি বলেন, আত্মমর্যাদা ও আত্মসম্মান নিয়ে বাংলাদেশকে এগিয়ে যেতে হবে। বাংলাদেশ এগিয়ে যাবে, এগিয়ে যেতে হবে।
প্রধানমন্ত্রী বলেন, ক্রিকেট আমাদের যে মর্যাদা এনে দিয়েছে, আমি এ নিয়ে সত্যি গর্ব করি। ক্রিকেটারদের জন্য আরও বড় স্টেডিয়াম এবং প্রশিক্ষণের জন্য আরও ভালো ব্যবস্থা করার কথা জানিয়ে তিনি বলেন, এখানে সেখানে নয়, বরং একটি ভালো মাস্টার প্ল্যান করে পদ্মার পাড়ে একটি কমপ্লেক্স করে দেয়া হবে। যেখানে খেলোয়াড়দের যা প্রয়োজন, সবকিছুই থাকবে।
কক্সবাজারেও একটি আধুনিক স্টেডিয়াম তৈরির কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, শুধু ক্রিকেটই নয়, বাংলাদেশের সব খেলাধুলাকে এগিয়ে নিতে ব্যবস্থা নেয়ার কথা বলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here