শীর্ষ তারকাদের শিক্ষাজীবনের বেহাল দশা

image_195870_0.education kareena-kapoor_1image_195870.education sonam-kapoor_0আজ বিশাল তারকা বনে গেছেন তারা। বলিউডের বিনোদন জগতের বড় পরিবারের সন্তান এরা। জনপ্রিয়তার শীর্ষ ছুঁয়েছেন। কিন্তু বনেদি পরিবারের এই সন্তানরা শিক্ষাজীবনে বেশি দূর এগোতে পারেননি। জানলে অবাক হবেন বলিউডের এই শীর্ষস্থানীয় নায়িকারা শিক্ষাজীবনে একেবারেই বিফল।

১. কারিনা কাপুর : ছোট বয়স থেকেই গ্ল্যামার আর ঝলমলে জগতে প্রবেশ করেছেন। বিগত যুগের সবচেয়ে পারিশ্রমিক পাওয়া অভিনেত্রী তিনি। মিথিবাই কলেজ থেকে পাস করার পর আইন শিক্ষায় আগ্রহ জন্মে তার। গভর্মেন্ট ল কলেজে ভর্তি হন। কিন্তু প্রথম বছরেই সেখান থেকে চম্পট দেন। আর গ্র্যাজুয়েশন করা হয়নি।

২. ঐশ্বরিয়া রায় বচ্চন : পৃথিবী গ্রহের অন্যতম সুন্দর মুখ তিনি। সাবেক মিস ইউনিভার্স ঐশ্বরিয়া মোটামুটি ছাত্রী ছিলেন। জয় হিন্দ কলেজে এক বছরের মতো গিয়েছিলেন। পরে আর্কিটেকচারে কিছু পড়াশোনা করতে চেয়েছিলেন। কিন্তু তার আগেই বিনোদন জগতে জড়িয়ে পড়লেন। আর পড়া হলো না তার।

৩. দীপিকা পাড়ুকোন : অনেকেই জানেন না যে হাল আমলের শীর্ষ নায়িকা দীপিকা পাড়ুকোন গ্র্যাজুয়েশন করতে পারেননি। ব্যাঙ্গলোরের মাউন্ট কারমেল-এ ভর্তি হলেও তার মন পড়ে থাকতো বি-টাউনে। পরে কিছু কোর্স করার চেষ্টা চালিয়েছিলেন। কিন্তু আর পেরে ওঠেননি।

৪. প্রিয়াঙ্কা চোপড়া : বলিউডের সবচেয়ে প্রতিভাবান সেলিব্রিটিদের একজন এই লাস্যময়ী। এই বিউটি কুইন আমেরিকা এবং ইন্ডিয়ায় স্কুলের গণ্ডি পেরিয়েছেন। মুম্বাইয়ে জয় হিন্দ কলেজে ভর্তি হয়েছিলেন ক্রিমিনাল সাইকোলজিস্ট হওয়ার আশা নিয়ে। কিন্তু মডেলিং আর সৌন্দর্য প্রতিযোগিতায় জড়িয়ে ওদিকটা আর সামলানো যায়নি।

৫. কারিশমা কাপুর : নব্বুইয়ের দশকের সবচেয়ে সম্ভাবনাময় তারকা ছিলেন তিনি। ক্লাস সিক্স পর্যন্ত পড়ার পর অভিনয়ে চলে আসেন তিনি। তাই স্কুল পাসও হয়নি তার।
৬. সোনম কাপুর : গ্র্যাজুয়েশন না করাটা জীবনের সবচেয়ে বড় দুঃখ বলে স্বীকার করেছেন সোনম কাপুর। তবে খুব শিগগিরই ঝামেলা মিটিয়ে ফেলবেন বলে আশাপ্রকাশ করেছেন।
সূত্র : টাইমস অব ইন্ডিয়া

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here