প্রেমের কাছে রাজনীতির পরাজয়!

52

তারা দুজন চিরপ্রতিদ্বন্দ্বী দুটি রাজনৈতিক দলের সদস্য। কিন্তু শেষ পর্যন্ত প্রেমের কাছে হার মেনেছে তাদের রাজনৈতিক বৈরিতা। রাশিয়ার প্রতিদ্বন্দ্বী এ দুটি দল কম্যুনিস্ট পার্টি ও ওয়ান রাশিয়ার এ দুই নেতার প্রেম বিয়ে পর্যন্ত গড়িয়েছে। এ ধরনের বিয়ের ঘটনা রাশিয়াতে এটিই প্রথম।

রাশিয়াতে এই বিয়ে নিয়ে এখন আলোচনা সমালোচনা তুঙ্গে। তাদের বিয়ের সম্বর্ধনায় রুশ সংসদ দুমার ৪৫০ জন সদস্যকেই আমন্ত্রণ জানানো হয়েছে। বর-কণে বলেছেন, তারা নিজেরা রাজনীতিক হলেও বিয়ের অনুষ্ঠান হবে একবারেই অরাজনৈতিক।

বিবিসি খবরে জানা যায়, সম্প্রতি উত্থাপিত একটি বিল নিয়ে সংসদীয় একটি কমিটিতে এই দুই এমপি যখন কাজ করছিলেন, সেসময়ই তাদের মধ্যে প্রেম হয়। এই শুক্রবার তারা বিয়ে করেছেন। বিয়ের অনুষ্ঠানের পরপরই বর কনের পোশাকেই তারা দুজন সোজা কাজে চলে যান।

কম্যুনিস্ট এমপি ডেনিস ভোরোনেনকো সংসদে তার সহকর্মীদের বলেন, রাজনৈতিক মতভেদ আমাদের সম্পর্কে কোনো বাধা তৈরি করছে না, বরঞ্চ সম্পর্কে বৈচিত্র্য এনেছে।

ওয়ান রাশিয়ার এমপি মিস মাকসাকোভা একজন অপেরা গায়িকা। তিনি বলেন, রাজনীতিকরাও মানুষ, তাদেরও আবেগ অনুভূতি থাকতেই পারে, তারাও প্রেমে পড়তেই পারে।