মূল্যহীন সম্পর্কে মগ্ন নন তো?

ভালোবাসাimages-2 হল ভালোলাগাকে একটি সম্পর্কের বাঁধনে জড়ানো। নিয়মিত যোগাযোগ রক্ষা, তার প্রতি যথাসম্ভব দায়িত্ব পালন করা, সব ভালো ব্যাপারে তাগিদ দেয়া এবং খারাপ ব্যাপারে জোরপূর্বক নিষেধাজ্ঞা জারি করে যাচ্ছেন। নিজের জায়গা থেকে ভালোবাসছেন পুরোপুরি। সুবোধ বালিকার মতো সঙ্গীনী আপনার কাছ থেকে পাওয়া ভালোবাসা উপভোগ করে যাচ্ছে নির্দ্বিধায়। কিন্তু, সে আপনার প্রতি কতোটা দায়িত্ব পালন করছে? তার মনের কোন জায়গাতে আপনি? আপনি যে সম্পর্ককে এতো প্রাধান্য দিচ্ছেন, সেটা আসলে তার কাছে কতোটা মূল্য বহন করছে? আপনি কোনো মূল্যহীন সম্পর্কে মগ্ন নন তো? একটু যাচাই করে দেখুন…

প্রতিশ্রুতির মূল্য

আপনার প্রেমিকা যদি কোনো প্রতিশ্রুতি রাখতে না পারেন বা মূল্য দেয়ার চেষ্টাও না করেন, তাহলে বুঝবেন সে মানসিকভাবে অপরিপক্ক। কেননা দায়িত্ব গ্রহণের বয়স, পরিপক্কতা বা মানসিকতা তার নেই। খেয়ালের বসে একটি সম্পর্কে সে জড়িয়েছে মাত্র।

ক্ষমার মানসিকতা

প্রাপ্ত বয়স্ক সবার মাঝেই এক ধরনের বিবেচনা সুলভ আচরণ আসে। আপনার প্রতি ভালোলাগা তার মন থেকে কাজ করলে সে অবশ্যই সহনীয় এবং ক্ষমাশীল আচরণ করবে। ছোটখাট বিষয় নিয়ে অযথা ঝামেলা করবে না। কিন্তু সঙ্গীনীর মাঝে যদি ভুল ক্ষমা করার কোনো প্রবণতা নেই বরং ছোট বিষয় নিয়ে অযথা ঝামেলা করলে বুঝবেন আপনাদের সম্পর্কে তার শ্রদ্ধা নেই।

উদ্দেশ্যহীন প্রেম

আপনার প্রেমিকার মাঝে যদি ভবিষ্যৎ ঘর বাঁধার প্রবণতা না দেখেন তবে বুঝবেন সে এতে আগ্রহী নয়। সে আপনার সঙ্গে নিছক একটি প্রেম প্রেম সম্পর্কে আবদ্ধ। প্রেমের শুভ পরিনতি নিয়ে তার আগ্রহ না থাকলে জোরাজুরিতেও তেমন লাভ হবে না।

কথায় কথায় ঝগড়া

পরিণত মেয়ের কাছে নিজের ব্যক্তিত্ব অনেক বেশি গুরুত্বপূর্ণ। যেভাবেই হোক তারা এই ব্যক্তিত্বকে ক্ষুণ হতে দেন না। আপনার সঙ্গীনীর মাঝে যদি এই বিষয় অনুপস্থিত থাকে, পাশাপাশি ঝগড়া করার প্রবণতা বেশি থাকে তাহলে তিনি নিশ্চিতভাবেই আপনাকে অবহেলা করছে। ভালোবাসার মূল্য রক্ষার্থে আপনার সব চেষ্টা বৃথা। আপনি অবশ্যই একটি মূল্যহীন সম্পর্কে মগ্ন আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here