সালাহ উদ্দিনের বিষয়টি খতিয়ে দেখছে ভারত

118

সালাহ উদ্দিন আহমেদের বিষয়টি খতিয়ে দেখছে ভারত। বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত পঙ্কজ শরণ মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের তথ্য জানিয়েছেন।

পঙ্কজ শরণ বলেন, ‘সালাহ উদ্দিন আহমেদের বিষয়টি বিএনপি আমাদের জানিয়েছে। আমাদের পক্ষ থেকে পুরোবিষয়টি বিষয়টি যাচাই করে দেখা হচ্ছে।’

মঙ্গলবার সকালের দিকে সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ সংবাদ মাধ্যমকে জানান, ভারতের মেঘালয় রাজ্যে রয়েছেন তার স্বামী। জানা গেছে, তিনি এখন সেখানে মানসিক হাসপাতালে চিকিৎসাধীন।

এর আগে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সাক্ষাৎ করেন ভারতের রাষ্ট্রদূত। এ সময় তিনি ভারত সরকারের প্রতিশ্রুত ২০ কোটি ডলার অনুদানের অংশের শেষ কিস্তি (দেড় কোটি ডলার) চেক হস্তান্তর করনে।

উল্লেখ্য, গত ১০ মার্চ থেকে বিএনপি যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন নিঁখোজ রয়েছেন। তার পরিবারের অভিযোগ, আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন তাকে তুলে নিয়ে গেছে। দুই মাস পর সালাহ উদ্দিনের স্ত্রী সংবাদ মাধ্যমকে জানালেন, তার স্বামী ভারতের মেঘালয়ে অবস্থান করছেন। মেঘালয় ইনস্টিটিউট অব মেন্টাল হেলথ অ্যান্ড নিউরো সায়েন্স (মিম হ্যানস) হাসপাতালে চিকিৎসাধীন সালাহ উদ্দিন আহমেদের সঙ্গে ফোনে কথা হয়েছে।