কারাফটক থেকে আবার গ্রেফতার জামায়াত নেতা যুবায়ের

18

জামিন পাওয়ার পর মুক্তি না দিয়ে ফের কারাফটক থেকে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগর আমির এডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরকে গ্রেফতার করেছে বলে অভিযোগ করেছে সিলেট মহানগর জামায়াত।

বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সিলেট মহানগর ভারপ্রাপ্ত আমির মো: ফখরুল ইসলাম ও নায়েবে আমির হাফিজ আব্দুল হাই হারুন এ অভিযোগ করেন। একই সঙ্গে তারা এঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে বলা হয়েছে, গতকাল বুধবার এডভোকেট জুবায়ের কোতয়ালী থানা জিআর নং-২৮৮/১৪ মামলায় আদালত থেকে জামিন লাভ করেন। জামিনের কপি কারাগারে পৌছার পর বুধবার সন্ধ্যায় তাঁকে মুক্তি দিতে কারাফটকে নিয়ে আসা হলেও কোন অদৃশ্য শক্তির নির্দেশে সেখান থেকেই আবার ফিরিয়ে নেয়া হয়।

পরবর্তীতে আজ (বৃহস্পতিবার) সকাল ১১টায় তাঁকে মুক্তি দেওয়ার প্রস্তুতি নিয়ে কারাফটকে নিয়ে আসা হয়। কিন্তু সেই সময়ে তাঁকে মুক্তি না দিয়ে বিমানন্দর থানা জিআর নং-১১/১৫ মামলায় সন্দিগ্ধ আসামি দেখিয়ে তাকে পুনরায় গ্রেফতার দেখানো হয়েছে।

তারা বলেন, একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ ও সর্বজন শ্রদ্ধেয় সিনিয়র আইনজীবীর প্রতি এই ধরনের অমানবিক আচরণ সিলেটের দীর্ঘ দিনের সহনশীল রাজনীতির ইতিহাসে কলংকের কালেমা লেপন করা হয়েছে।

নেতৃবৃন্দ আরো বলেন, সিলেটের রাজনৈতিক অঙ্গনের প্রিয়মুখ এডভোকেট জুবায়ের আওয়ামী সরকারের প্রতিহিংসার রাজনীতির শিকার হয়ে বারবার কারাবরন সিলেটবাসীকে বিস্মিত করেছে। তিনি কারাগারে থাকাকালেই তাঁর বড় ভাই ইন্তেকাল করেন কিন্তু ভাইয়ের জানাজায় অংশ নিতেও তাঁকে প্যারোলে মুক্তি দেয়া হয়নি।

জামায়াত নেতৃবৃন্দ অবিলম্বে এডভোকেট জুবায়েরকে মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।