Home > দেশজুড়ে > ঢাকার বাইরে > ৩ হাজার পিস ইয়াবাসহ বৌদ্ধ ভিক্ষু আটক

৩ হাজার পিস ইয়াবাসহ বৌদ্ধ ভিক্ষু আটক

বান্দরবানে মিয়ানমারের নাগরিক এক বৌদ্ধ ভিক্ষুকে ৩ হাজার পিস ইয়াবাসহ আটক করেছে গোয়েন্দারা।শহরের জীপ মাইক্রো ষ্টেশন এলাকার আবাসিক হোটেল হিলবার্ডের নিচ থেকে থোয়াই শৈ ওয়া (৩০) নামের ঐ ভিক্ষুকে আটক করা হয়।

আজ (বুধবার) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা সংস্থা এন এস আই ও ডিবি পুলিশের যৌথ অভিযানে তাকে আটক করা হয়। ক্রেতা সেজে এ অভিযান চালানো হয় বলে জানা যায়।

এ সময় তার কাছ থেকে তিন হাজার পিস মায়ানমারের ইয়াবা ট্যাবলেট, মোবাইল ফোনসহ অন্যান্য সরজ্ঞাম উদ্ধার করা হয়। আটককৃত ইয়াবার মূল্য প্রায় ৩ লক্ষ টাকা। ওই ভিক্ষুর বাড়িও মিয়ানমার বলে প্রাথমিকভাবে জানা গেছে।

পুলিশ ও গোয়েন্দা সূত্র জানায় আটককৃত বৌদ্ধ ভিক্ষু সীমান্ত এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে তা বিভিন্ন জায়গায় বিক্রি করতো। ঐ ভিক্ষু গোয়েন্দা সংস্থার ফাদে পা দিয়ে ইয়াবাগুলো বিক্রির জন্য লামা থেকে বান্দরবানে নিয়ে আসে। সে আবাসিক হোটেল হিলবার্ডে অবস্থান করার পর ইয়াবাগুলো বিক্রির জন্য আনলে তাকে আটক করা হয়। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়। তার বাড়ি বান্দরবানের লামা উপজেলার গজালিয়া ইউনিয়নের কম্বনিয়া এলাকায় বলে জিজ্ঞাসাবাদে সে জানায়।

ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিক উল্লাহ্ জানান আটককৃত ভিক্ষু দীর্ঘ দিন থেকে ইয়াবা বিক্রি করে আসছিল। তার বাড়ি মায়ানমারে বলে ধারনা করা হচ্ছে। তবে আটককৃত বৌদ্ধ ভিক্ষু জনান, তাকে রোয়াংছড়ির শৈহ্লা নারে এক ব্যক্তি ইয়াবা ট্যাবলটগুলো বিক্রির জন্য দেয়।