সাতক্ষীরায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধ : গুলিবিদ্ধ ১

সাতক্ষীরার রামচন্দ্রপুর মোড়ে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে একজন গুলিবিদ্ধ হয়েছেন। তার নাম সিদ্দিক তরফদার। গুলিবিদ্ধ সিদ্দিককে ছিনতাইকারী আখ্যা দিয়ে তাকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে সাতক্ষীরা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় গোলাগুলিতে আহত হয়েছেন দুই পুলিশ সদস্য। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে বোমার অংশ, স্প্রিন্টার, গুলির খোসা ও একটি ধারালো হাসুয়া।

জেলা পুলিশের তথ্য কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) কামাল হোসেন জানান গতকাল রোববার দুপুরে ‘ছিনতাইকারী’ সিদ্দিক তরফদার তার সহযোগীদের নিয়ে শহরের কেষ্ট ময়রার মোড়ে বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের কাছ থেকে দেড় লাখ টাকা ছিনতাই করে দ্রুত পালিয়ে যাবার চেষ্টা করে। এসময় পুলিশের এটিএসআই (সহকারি ট্রাফিক উপপরিদর্শক) সেলিম রেজা জনতার সহায়তায় একজন ছিনতাইকারীকে ৫০ হাজার টাকাসহ হাতেনাতে ধরে ফেলেন।

কামাল জানান, রোববার গভীর রাতে তার স্বীকারোক্তি অনুযায়ী তাকে নিয়ে সদর উপজেলার রামচন্দ্রপুর এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে সহকারি পরিদর্শক (এসআই) সাখাওয়াত হোসেন ও এটিএসআই সেলিম রেজার নেতৃত্বে অভিযান চালায় পুলিশ। এ খবর পেয়ে দুর্বুৃত্তরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে ও ককটেল বিস্ফোরণ ঘটায়।

তিনি বলেন, এ সময় সিদ্দিক তার সহযোগী ছিনতাইকারীদের গুলিতে আহত হয়। তাছাড়া দুই পুলিশ সদস্য কনস্টেবল সোহেল রানা ও শরিফুল ইসলামও আহত হন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে জানান তিনি ।
গুলিবিদ্ধ সিদ্দিক তরফদার (৩৫) খুলনা জেলার ডুমুরিয়া থানার ধামালিয়া গ্রামের গোলাম তরফদারের ছেলে বলে জানিয়েছে পুলিশ ।

এদিকে সিদ্দিকের পরিবার জানিয়েছে, তার বাড়ী সদর উপজেলার ধূলিহার ইউনিয়নে। তাকে ২ দিন আগে পুলিশ বাড়ি থেকে তুলে নিয়ে যায়। আজ সোমবার সকালে জানতে পারলাম তার পায়ে বন্দুক ঠেকিয়ে গুলি করা হয়েছে। সিদ্দিক ছিনতাইকারী নন বলে দাবি করেন তার পরিবার।

এসআই সাখাওয়াত জানান, টাকা ছিনতাই ও পুলিশের ওপর হামলা বিষয়ক দুটি পৃথক মামলার প্রস্তুতি নেয়া হয়েছে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ শেখ বলেন ‘ছিনতাইকারী’ দলের অন্য সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here