Home > দেশজুড়ে > ঢাকার বাইরে > মুজাহিদ খালাস পাবেন বলে আশাবাদ আইনজীবীর

মুজাহিদ খালাস পাবেন বলে আশাবাদ আইনজীবীর

আপিল বিভাগের রায়ে জামায়াত নেতা মুজাহিদ খালাস পাবেন বলে আশা প্রকাশ করেছেন আসামিপক্ষের আইনজীবীরা। আজ বুধবার আদালত থেকে বের হয়ে মুজাহিদের আইনজীবী অ্যাডভোকেট শিশির মনির সাংবাদিকদের কাছে এ আশাবাদ ব্যক্ত করেন।

অ্যাডভোকেট শিশির মনির বলেন, “আপিল বিভাগে আসামি ও রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক শেষ হয়েছে। আগামী ১৬ জুন আপিল বিভাগ মুজাহিদের আপিল ঘোষণা করবেন মর্মে দিন ধার্য করেছেন। তিনি বলেন, আমরা সাধ্যমত আপিলে বিভাগে যুক্তিতর্ক তুলে ধরার চেষ্টা করেছি। লিখিত আর্গুমেন্টও জমা দিয়েছি।” তিনি বলেন, “ট্রাইব্যুনাল যেসব অভিযোগের ভিত্তিতে মুজাহিদকে সাজা দিয়েছেন সেসব অভিযোগের যুক্তি খণ্ডণ করে আদালতে আর্গুমেন্ট উপস্থাপন করেছি। আশা করছি, আপিল বিভাগ যুক্তিতর্ক ও উপস্থাপনা বিবেচনায় নিয়ে মুজাহিদকে এ মামলা থেকে খালাস দেবেন।”

এক প্রশ্নের জবাবে অ্যাডভোকেট শিশির বলেন, “৭১ সালে জনাব মুজাহিদ ইসলামী ছাত্রসংঘের সভাপতি ছিলেন- এ কথা সত্য। তবে আল বদর, আল শামস, আল মুজাহিদি এবং রাজাকার বাহিনীর সঙ্গে মুজাহিদের সম্পৃক্ততা নেই- এ কথা মামলার তদন্ত কর্মকর্তা ট্রাইব্যুনালে বলেছেন। তিনি বলেন, “এ কথাগুলোই আমরা মাননীয় আপিল বিভাগে বার বার বলার চেষ্টা করেছি।”

এর আগে আপলি বিভাগে মুজাহিদের পক্ষে বিপক্ষে যুক্তিতর্ক ও শুনানি শেষ হয়। আসামিপক্ষ মুজাহিদের পক্ষে আদালতে দুই দিন যুক্তি উপস্থাপন করেন এবং একটি লিখিত আর্গুমেন্ট জমা দেন। রাষ্ট্রপক্ষও দুইদিন মুজাহিদের বিপক্ষে যুক্তি উপস্থাপন করেন এবং ২৫ পৃষ্ঠার একটি লিখিত আর্গুমেমন্ট জমা দেন। আজ উভয় পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে আগামী ১৬ জুন মুজাহিদের রায় ঘোষণা করবেন মর্মে দিন ঠিক করেন আপিল বিভাগ।