Home > দেশজুড়ে > ঢাকার বাইরে > পরাজয় নিশ্চিত জেনেই বিএনপির ভোট বর্জন: আ.লীগ

পরাজয় নিশ্চিত জেনেই বিএনপির ভোট বর্জন: আ.লীগ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ দাবি করেছেন, পরাজয় নিশ্চিত জেনেই বিএনপি সমর্থিত প্রার্থীরা নির্বাচন বর্জন করেছেন।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে এ মন্তব্য করেন তিনি।

এর আগে দুপুর সাড়ে ১২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

এ ছাড়া নির্বাচন থেকে সরে দাঁড়ান চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মনজুর আলম। একই সঙ্গে রাজনীতি থেকেও সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি।

ঢাকা উত্তরে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ছিলেন তাবিথ আউয়াল ও দক্ষিণে মির্জা আব্বাস।

এদিকে দুপুর পৌনে ২টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আয়োজিত ব্রিফিংয়ে আওয়ামী লীগ নেতা আবদুর রাজ্জাক বলেন, ‘বিএনপি উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে দিচ্ছে। নিজেদের লজ্জা ঢাকতেই তারা নির্বাচন বর্জন করেছে।’

তিনটি সিটি কপোরেশনে বিএনপি’র ভোট বর্জন স্রেফ দুরভিসন্ধি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

বিএনপির পক্ষ থেকে তিনটি সিটি কর্পোরেশনে ভোট বর্জনের ঘোষণা দেওয়ার পর এক জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আওয়ামী লীগের এই নেতা।

মঙ্গলবার বেলা সাড়ে বারটায় নাগরিক কমিটির প্রধান নির্বাচনী কার্যালয়ে এই জরুরি সংবাদ সম্মেলন করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, ‘জনগণ বিএনপির কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। এ বিষয়টি বুঝতে পেরে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য তারা গত কয়েকদিন নাগরিক কমিটির বিরুদ্ধে বিভিন্ন ভুয়া অভিযোগ করেছে।‘

নির্বাচনকে কলুষিত করার অপচেষ্টার অংশ হিসেবে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপি-এমন মন্তব্য করেন তিনি।