Home > দেশজুড়ে > ঢাকার বাইরে > দক্ষিণ আফ্রিকায় গলা কেটে বাংলাদেশিকে হত্যা

দক্ষিণ আফ্রিকায় গলা কেটে বাংলাদেশিকে হত্যা

দক্ষিণ আফ্রিকায় নিজ দোকানের কর্মচারী গলা কেটে ও ছুরিকাঘাতে মো. ওয়াসিম (২১) নামে এক বাংলাদেশি যুবককে হত্যা করেছে। বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতের দক্ষিণ আফ্রিকার কেপটাউন শহরে এই মর্মান্তিক ঘটনা ঘটে। নিহত ওয়াসিম ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের আমতলী গ্রামের খায়েশ মিয়ার ছেলে।

নিহতের পিতা খায়েশ মিয়া জানান, গত সাত মাস আগে ওয়াসিম দক্ষিণ আফ্রিকা যান। সেখানে ওযাসিম তার বড় ভাই জসিমের সঙ্গে কেপটাউন শহরে বসবাস করতেন। কেপটাউন শহরে জসিমের একটি ডিপার্টমেন্টাল স্টোর রয়েছে। ওয়াসিম ও জসিম দুই ভাই মিলে সেই দোকান চালাতেন। কিন্তু জসিম বৃহস্পতিবার রাতে ওয়াসিমের সঙ্গে দোকানে ছিলেন না। ওইদিন রাতে দোকানে এক কর্মচারী ওয়াসিমকে নেশা জাতীয় খাবার খাইয়ে অজ্ঞান করে গলা কেটে এবং ছুরিকাঘাত করে হত্যা করে। এরপর ওই কর্মচারী দোকানে থাকা নগদ টাকা-পয়সা ও গুরুত্বপূর্ণ জিনিসপত্র লুটে নিয়ে পালিয়ে যায়। পরে শুক্রবার সকালে জসিম দোকানে এসে ওয়াসিমের রক্তাক্ত মরদেহ মেঝেতে পড়ে থাকতে দেখেন। এরপর সকালে মুঠোফোনে ওয়াসিমের মৃত্যুর বিষয়টি গ্রামের বাড়িতে জানায় তিনি।

এদিকে ওয়াসিমের মৃত্যুর সংবাদে আমতলী গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। ছেলেকে হারিয়ে কান্নায় ভেঙে পড়েছেন মা স্বপ্না বেগম।