জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিক্ষিকা লাঞ্ছিত, ছাত্রলীগ নেতা বহিষ্কার

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক শিক্ষিকাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগে এক ছাত্রলীগ নেতাকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ।
অভিযুক্ত আরজ মিয়া (জিয়া) বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্স শেষ সেমিস্টারের (২০০৯-১০ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী।
রবিবার বেলা দেড়টার দিকে এই ঘটনার পর আরজের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছেন ভুক্তভোগী লোক প্রশাসন বিভাগের শিক্ষক লুবনা জেবিন।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর নূর মোহাম্মদকে সাংবাদিকদের বলেন, শিক্ষিকাকে লাঞ্ছিত করায় তাৎক্ষণিকভাবে আরজ মিয়াকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ঘটনা তদন্তে শিক্ষক সমিতির সভাপতি এবং অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আলী নূরকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
কোতোয়ালি থানার পুলিশ কর্মকর্তা রফিক সাংবাদিকদের বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ছাত্রলীগ নেতা আরজ মিয়াকে আটক করে থানায় দেওয়ার পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম দলবল নিয়ে এসে তাকে ছিনিয়ে নিয়ে যায়।
এদিকে শিক্ষিকাকে লাঞ্ছিতকারী আরজের গ্রেপ্তার ও বিচারের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করে উপাচার্য ভবন ঘেরাও করে শিক্ষার্থীরা। এর আগে একই দাবিতে তারা লোক প্রশাসন বিভাগের সামনে মানববন্ধন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here