কুমিল্লায় সিজার ছাড়াই একসাথে চার সন্তানের জন্ম

একসাথে দুই ছেলে দুই মেয়ের জন্ম

কুমিল্লা মহানগরীর গোমতী হাসপাতালে একসঙ্গে চার শিশুর জন্ম দিয়েছেন সাদিয়া আক্তার নামের এক নারী। ৩ আগস্ট বিকেল ৩টায় গাইনি সার্জন ডা. শাহিদা আক্তার রাখির তত্ত্বাবধানে স্বাভাবিকভাবেই এই চারটি শিশুর জন্ম হয়।

নবজাতকদের মধ্যে দুজন ছেলে ও দুজন মেয়ে। তারা বর্তমানে কুমিল্লা নগরীর মডার্ন হাসপাতালের নবজাতক নিবিড় পরিচর্যা ইউনিটে আছে। তারা এখনো বিপদমুক্ত নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

একসঙ্গে জন্ম দেয়া চার শিশুর মা সাদিয়া আক্তার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী লালবাগ এলাকার জিল্লুর রহমানের স্ত্রী।

নবজাতকদের বাবা জিল্লুর রহমান বলেন, ‘প্রথম থেকেই আমার স্ত্রীকে ডা. শাহিদা আক্তার রাখির কাছে দেখাতাম। ডেলিভারি ডেটের আগে তিনি পরীক্ষা-নিরীক্ষা করে জানান, বাচ্চাগুলোর পজিশন ঠিক আছে। মঙ্গলবার বিকেল ৩টার দিকে ডাক্তার আপার সহায়তায় কোনো ধরনের সমস্যা ছাড়াই সাদিয়া চার সন্তানের জন্ম দেন।

গাইনি সার্জন ডা. শাহিদা আক্তার রাখি বলেন, ‘এর আগে কুমিল্লায় অস্ত্রোপচার ছাড়াই স্বাভাবিকভাবে চার শিশুর জন্ম হয়েছে কি-না আমার জানা নেই। এর আগেও আমি একসঙ্গে তিন শিশুর নরমাল ডেলেভারি করেছি। আমি নবজাতকদের নিয়মিত খোঁজখবর রাখছি।’

তিনি আরও জানান, চার শিশুর ওজন যথাক্রমে ১১০০, ১০০০, ৯০০ ও ৮০০ গ্রাম। প্রসূতি সাদিয়া আক্তার সুস্থ আছেন। তবে নবজাতকদের এনআইসিইউতে রেখে পরিচর্যা দেয়া হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here