শিমুল বিশ্বাসের ভাইকে ছেড়ে দিয়েছে র‌্যাব

53

বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসের ছোট ভাই নিঠু বিশ্বাসকে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে অস্ত্রের মুখে তুলে নিয়ে যাওয়ার পর ছেড়ে দেওয়া হয়েছে।

জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে তাকে ছেড়ে দেয় র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ান (র‌্যাব) সদস্যরা।

শিমুল বিশ্বাসের বড় ভাই বাবুল বিশ্বাস জানান, পাবনা রাইফেল ক্লাবের সদস্য শ্যুটার ছামেদুর রহমান ওরফে নিঠু বিশ্বাসকে বুধবার দিবাগত রাত সাড়ে নয়টার দিকে পাবনা শহরের কুঠিপাড়াস্থ নিজ বাড়ির সামনে থেকে তুলে নিয়ে যায় সাদা পোশাকের আগ্নেয়াস্ত্রধারী একদল লোক।

এ সময় বাড়ির লোকজন তাদের পরিচয় জানতে চাইলে তারা নিজেদের ডিবি পুলিশের লোক বলে জানায়। পরে ডিবি পুলিশ অফিসে খোঁজ নিলে সেখান থেকে বলা হয় তারা কাউকে আটক করেনি।

এ বিষয়ে রাতেই যোগাযোগ করা হলে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান ও পাবনা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন নিঠু বিশ্বাসকে আটকের বিষয়টি অস্বীকার করেন।

বাবুল বিশ্বাস আরও জানান, বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে আমার ভাই নিঠু বিশ্বাস বাসায় ফিরে আসে। সে আমাদের জানায়, তাকে তুলে নিয়ে র‌্যাব পাবনা ক্যাম্পে নিয়ে গিয়েছিল। কিছু জিজ্ঞাসাবাদ করার পর ছেড়ে দেয়। তাকে ফিরে পেয়ে আমাদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

এ বিষয়ে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কমান্ডার মেজর আজমল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, র‌্যাবের একটি স্পেশাল টিম তাকে কিছু জিজ্ঞাসাবাদের জন্য নিয়েছিলো এবং জিজ্ঞাসাবাদ শেষে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে।