‘ভীতি ছড়াতেই বন্দুকযুদ্ধের সাজানো নাটক’

19

দলের নেতাকর্মীদের মধ্যে ভীতি ছড়াতেই পায়ে অস্ত্র ঠেকিয়ে গুলি করে ‘বন্দুকযুদ্ধের’ নামে আইনশৃঙ্খলা বাহিনী নাটক সাজাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মুখপাত্র ও দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

গণমাধ্যমে পাঠানো বিএনপির সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

আসাদুজ্জামান রিপন বলেন, আইন প্রয়োগকারী সংস্থা বগুড়া শহর যুবদল সভাপতি মাসুদুর রহমান মাসুদের পায়ে অস্ত্র ঠেকিয়ে গুলি করে আবারও ‘বন্দুকযুদ্ধের’ নাটক সাজিয়েছে। এ ঘটনায় বিএনপি উদ্বিগ্ন। আমরা আইন প্রয়োগকারী সংস্থার এ ধরনের অমানবিক ভূমিকার নিন্দা জানাচ্ছি।

রিপন বলেন, দলের বগুড়া শহর শাখা আমাদের জানিয়েছে-আইন প্রয়োগকারী সংস্থা ঠা-া মাথায় ‘বন্দুকযুদ্ধের’ নামে মাসুদকে গুলি করে রাজনৈতিক নেতাকর্মীদের মধ্যে ভীতি ছড়িয়ে দেয়ার যে কৌশল নিয়েছে তা ভয়ানক। আইন প্রয়োগকারী সংস্থার হাতে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা দেশে-বিদেশে নিন্দিত হলেও তারা এ পথ থেকে সরে আসছে না। এই ঘটনা খুবই উদ্বেগজনক এবং আইনের শাসনের পরিপন্থি। আইন প্রয়োগকারী সংস্থার বক্তব্য কোনভাবেই বিশ্বাসযোগ্য না হওয়ায় আমরা এ ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।

বিএনপির এই মুখপাত্র বলেন, জয়পুরহাট জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক আফজাল হোসেন দুর্বৃত্তদের হাতে খুন হওয়ার ঘটনা রাজনৈতিক অঙ্গনের সুস্থতা ফিরে আসার লক্ষণ নয়। কখনও বন্দুকযুদ্ধের নামে, কখনও আঁততায়ীর হাতে রাজনৈতিক নেতা-কর্মীদের আহত-নিহত হওয়ার ঘটনা গণতান্ত্রিক ব্যবস্থা বিকশিত হওয়ার পথে বড় বাধা হয়ে দাঁড়াচ্ছে। এতে করে মানুষের মধ্যে আইনের শাসন নিয়ে হতাশা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে বলে আমরা মনে করি। অবিলম্বে আইনের বহির্ভূত হত্যাকাণ্ড রোধে নাগরিকদের জান-মালের নিরাপত্তা বিধানে সরকারকে দৃশ্যমান প্রতিকার নেয়ার আহবান জানাচ্ছি।

এছাড়া বিএনপি সুনামগঞ্জ সদর থানা নেতা সেলিম ভুট্টোর গ্রেপ্তারের নিন্দা ও অবিলম্বে মুক্তি দেয়ার আহ্বান তিনি।