নেতা-কর্মীদের হয়রানি করা হচ্ছে : আব্বাসপত্নী

20

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী মির্জা আব্বাসের পক্ষে প্রচারণায় নামলেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দলের নেতা-কর্মীদের বিভিন্ন ধরনের হয়রানি করছে বলে অভিযোগ করেছেন তার স্ত্রী আফরোজা আব্বাস।

শুক্রবার তৃতীয় দিনের মতো প্রচারণায় নেমে তিনি বলেন, ‘আমাদের নেতা-কর্মীরা নির্বাচনী এলাকায় প্রচারণায় নামলেই আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নানাভাবে হয়রানি করছেন। এতে প্রচারণা বিঘ্নিত হচ্ছে।’

সকাল ১০টায় মতিঝিল এজিবি কলোনি মসজিদ মার্কেট থেকে তিনি প্রচারণা শুরু করেন আফরোজা আব্বাস। তিনি ভোটারদের মাঝে মির্জা আব্বাসের ছবি সম্বলিত বিভিন্ন ধরণের লিফলেট বিতরণ করেন।

ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মালেক, তাঁতী দলের ভাইস প্রেসিডেন্ট জাহাঙ্গীর আলম মিন্টু, মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় নেতা আব্দুল হাকিম এবং বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এ সময় তার সঙ্গে ছিলেন।

ইতিমধ্যে মির্জা আব্বাস নির্বাচন কমিশন থেকে মগ প্রতীক বরাদ্দ পেয়েছেন। মির্জা আব্বাসসহ ৭ জন হাতি প্রতীক চাওয়ায় লটারির মাধ্যমে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। লটারিতে মির্জা আব্বাস পেয়েছেন মগ প্রতীক পান।

এর আগে বৃহস্পতিবার রাতে সব সংশয় ও অপেক্ষার অবসান ঘটিয়ে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে দলের একক প্রার্থী হিসেবে দক্ষিণে মির্জা আব্বাস এবং উত্তরে আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ আউয়ালের প্রতি সমর্থন চূড়ান্ত করে বিএনপি। আদর্শ ঢাকা আন্দোলনের ব্যানারে তারা নির্বাচনে অংশ নেবেন।

এদিন রাত ১০টায় গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে তার বাসায় সাক্ষাৎ শেষে বের হয়ে এ কথা জানান দলটির নির্বাচন পরিচালনার জন্য গঠিত সর্বোচ্চ নীতিনির্ধারনী পরিষদ স্টিয়ারিং কমিটির আহ্বায়ক ড. এমাজউদ্দীন আহমেদ।