ঝিনাইদহ ছাত্রদল নেতার লাশ চুয়াডাঙ্গায় উদ্ধার

31

নিখোঁজের এক সপ্তাহ পর চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের খাড়াগোদা-দশমাইল সড়কের ভুলটিয়া চন্নতলা ব্রীজের নিচে ছাত্রদল নেতা মিরাজুল ইসলাম ওরফে মির্জার (২৫) মাথায় গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার সকাল ১০টার দিকে ভুলটিয়া চন্নতলা ব্রীজের নিচ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। তিনি ঝিনাইদহ জেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য। নিহত মিরাজুল ইসলাম ঝিনাইদহ জেলা শহরের কাঞ্চননগর এলাকার জোনাব আলীর ছেলে।

এলাকাবাসী জানায়, মঙ্গলবার দিবাগত রাতে দুর্বৃত্তরা ছাত্রদল নেতা মিরাজুল ইসলাম ওরফে মির্জাকে অন্য জায়গা থেকে অপহরণ করে নিয়ে এসে ভুলটিয়া চন্নতলা ব্রীজের নিচে মাথায় গুলি করে হত্যা করে। বুধবার সকাল সাড়ে ৮টার দিকে কৃষকরা মাঠে কৃষি কাজ করতে যাওয়ার সময় গুলিবিদ্ধ লাশ দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠান।

নিহত মিরাজুলের মা বুলবুলি খাতুন অভিযোগ করে জানান, গত ১৭ মার্চ মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে কাঞ্চননগরস্থ একটি ছাত্রাবাস থেকে সাদা পোশাকধারী একদল পুলিশ তাকে একটি সাদা মাইক্রোবাসে (ঢাকা মেট্রো চ ০২-১২২১) তুলে নিয়ে যায়। এরপর ওই রাতেই আমিসহ আমার পরিবারের সদস্যরা ঝিনাইদহ থানায় আমার ছেলেকে পুলিশে ধরে নিয়ে গেছে মর্মে সাধারণ ডায়েরী করতে গেলে পুলিশ তা গ্রহণ না করে তাকে আটকের বিষয়টি অস্বীকার করে। নিখোঁজের এক সপ্তাহ পর বুধবার সকালে তার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে পুলিশ।

নিহতের ভাই ইয়াদ আলী অভিযোগ করে বলেন, পুলিশ আমার ভাইকে এক সপ্তাহ আগে ধরে নিয়ে গিয়ে মঙ্গলবার দিবাগত রাতে গুলি করে হত্যা করেছে।

চুয়াডাঙ্গা সদর থানার (ওসি) আসাদুজ্জামান মুন্সী জানান, কে বা কারা কি কারণে তাকে হত্যা করেছে তা জানা যায়নি। তবে মিরাজুলের বিরুদ্ধে ঝিনাইদহ থানায় হত্যাসহ একাধিক মামলা রয়েছে বলে তিনি জানান।