সাভারে জিটিএফসি স্কুলের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

25
সাভারে জিটিএফসি স্কুলের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ঢাকার সাভারে জিটিএফসি স্কুল অ্যান্ড কলেজের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ৫ জানুয়ারি রোজ বৃহস্পতিবার পৃথকভাবে দুটি ক্যাম্পাস বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে।

সকাল নয়টায় স্কুলের জিনজিরা ক্যাম্পাসের আয়োজনে দিনটি উপলক্ষে শোভাযাত্রা বের করা হয়। এতে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকসহ কয়েকশ লোক অংশ নেয়। এরপর সকাল দশটায় শিক্ষক ও অতিথিদের নিয়ে কেক কাটেন জিটিএফসি ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. বাকীবিল্লাহ ও মহাসচিব শরীফ হুসাইন।
এ উপলক্ষে শীতকালীন পিঠা উৎসবেরও আয়োজন করা জিনজিরা ক্যাম্পাসে।

অন্যদিকে সকাল সাড়ে দশটায় কলমা ক্যাম্পাস থেকে বার্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি স্থানীয় বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন নীতিবাক্য সম্বলিত ফেস্টুন ও প্লাকার্ড প্রদর্শন করে। বেলা সোয়া এগারোটায় স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য মো. আরিফ হোসেন ও শিক্ষকদের নিয়ে কেক কাটেন স্কুলের চেয়ারম্যান মো. বাকীবিল্লাহ ও প্রিন্সিপাল মো. নাজমুল হাসান।

এছাড়া দিবসটি উদযাপনে প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে উভয় ক্যাম্পাসে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

উল্লেখ্য, ২০১২ সালের সেপ্টেম্বর মাসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কিছু সাবেক শিক্ষার্থীর উদ্যোগে সাভারের কলমায় স্থাপিত হয় জিটিএফসি স্কুল অ্যান্ড কলেজ। ২০১৩ সালের ৫ জানুয়ারি ক্লাস শুরু হয় প্রতিষ্ঠানটিতে। গত ১০ বছরে ভালো ফলাফল ও শৃঙ্খলার মাধ্যমে স্থানীয়দের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে প্রতিষ্ঠানটি। সর্বশেষ এসএসসি পরীক্ষাতে ৭টি এ প্লাস ও ১৮টি এ-সহ ব্যাপক সাফল্য অর্জন করেছে তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here