রোববার স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

সিলেটে গতকাল জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে আগামী ৫ এপ্রিল রোববার সারাদেশে উপজেলা, জেলা ও মহানগরীতে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। আজ শুক্রবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা দেয় দলটি।

স্বেচ্ছাসেবক দল সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু ও সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু সিলেটে স্বেচ্ছাসেবক দলের শান্তিপূর্ণ মিছিলে পুলিশ বাহিনীর হামলায় উদ্বেগ, নিন্দা ও প্রতিবাদ জানান।

নেতৃবৃন্দ বলেন, দেশে গণতন্ত্র, ভোটাধিকার ও মানবাধিকার রক্ষায় গড়ে ওঠা তীব্র গণআন্দোলন চলছে। আর সরকারের পুলিশ বাহিনী নির্মম দমন-পীড়ন, গুলি চালিয়ে গণতন্ত্রকামী মানুষের আন্দোলনকে স্তব্ধ করার অপপ্রয়াস চালাচ্ছে।

নেতৃবৃন্দ আরো বলেন, আমরা অবিলম্বে সালাহ উদ্দিন আহমেদের সন্ধান দান, বেগম খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহার, দেশব্যাপী গণগ্রেফতার, নির্বিচারে গুলি, হত্যা, গুম, মানবাধিকার লঙ্ঘন বন্ধ করে দেশের গণমানুষের ও বিশ্ব সম্প্রদায়ের আহ্বান অনুযায়ী স্বাভাবিক রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনার সুযোগদান এবং পদত্যাগ করে সকল দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন দিতে সরকারের প্রতি আহ্বান জানান তারা।

নেতৃবৃন্দ আগামী রোববার সারাদেশে জেলা, উপজেলা ও মহানগরীতে ঘোষিত বিক্ষোভ কর্মসূচী সফল করার জন্য স্বেচ্ছাসেবক দলের সকল নেতা-কর্মীর প্রতি আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here