রাত নয়টার পর বাস না চালানোর আহবান

shahidulপুলিশের আইজি শহীদুল হক বলেছেন, রাত নয়টার পর দুরপাল্লার বাস না চালানোর আহবান জানিয়েছেন। শনিবার বিকালে পরিবহন মালিকদের সঙ্গে বৈঠকে তিনি এ আহবান জানান। বৈঠক সূত্র জানায়, যাত্রীদের নিরাপত্তার কথা উল্লেখ করে আইজিপি এমন আহবান জানিয়েছেন।

আইজি শহীদুল হক বলেন, হরতাল-অবরোধে দিনের তুলনায় রাতে বেশি সহিংসতা হচ্ছে। তাই রাত ৯টার পর মহাসড়কে গাড়ি না চালানোর জন্য আমি মালিকদের প্রতি অনুরোধ করছি। তবে আপনারা দিনে গাড়ি চালাবেন।’

বর্তমান পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে দাবি করে আইজিপি বলেন, বড় নাশকতাকারীরা ইতিমধ্যে চিহ্নিত হয়েছে। শিগগিরই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আইজিপির এ অনুরোধের বিষয়ে জানতে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েতের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আইজিপি অনুরোধ করেছেন। এখন আমরা সকল মালিকের সাথে বসে ব্যাপারটি জানাবো। তারপর সিদ্ধান্ত।

পরিবহন মালিকরা জানিয়েছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরাপত্তা দিলে তারা গাড়ি চালাতে আগ্রহী। কুমিল্লার চৌদ্দগ্রামে গাড়িতে পেট্রলবোমা হামলায় সাতজন নিহত হওয়ার পর কক্সবাজার থেকে ঢাকাগামী বাস রাতে না চালাতে নির্দেশনা দেয় স্থানীয় প্রশাসন। এরপর আজ পুলিশের পক্ষ থেকে গাড়ি না চালানোর এ আহবান এলো। আর আগে হরতাল অবরোধে গাড়ি চালালে আইন প্রয়োগকারী সংস্থার পক্ষ থেকে নিরাপত্তা দেওয়ার কথা জানিয়েছিল সরকার।

কালের কণ্ঠ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here