Home > দেশজুড়ে > মুজিবনগর সরকার কোন সরকারই না : এইচ টি ইমাম

মুজিবনগর সরকার কোন সরকারই না : এইচ টি ইমাম

প্রতিবছর যথাযোগ্য মর্যাদায় আওয়ামী লীগের পক্ষ থেকে ১৭ এপ্রিল মুজিবনগর দিবস পালন করা হলেও সেই মুজিবনগর সরকারকে এবার সম্পুর্ণ অস্বীকার করলেন স্বয়ং প্রধানমন্ত্রীর রাজনীতি বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম।

এইচ টি ইমাম বলেন, মুজিবনগর সরকার কোন সরকারই না। এটা একটা প্রতিকী নাম, কোন সরকার নয়। এটা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। ইতিহাসের পাতা থেকে তথ্য নিয়ে এটা পরিস্কার করতে হবে।

সোমবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পতাকা উৎসব উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এইচ টি ইমাম বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও মুজিবনগর সরকার কখনোই এক নয়। এটি বিল্পবী সরকারও নয় আবার প্রবাসী সরকারও নয়। এই সরকার যেখানে যেমন সেখানে তেমন রুপ ধারণ করেছে।

দেশের বর্তমান অবস্থা উল্লেখ করে তিনি বলেন, দেশে যে ধ্বংসলীলা চলছে এর পেছনে ৭১’এ ঘাপটি মেরে বসে থাকা লোকগুলোই জড়িত। বর্তমানে এরা রাষ্ট্রের রন্ধে রন্ধে ঢুকে গেছে। আর এর সঙ্গে সম্পৃক্ত হয়েছে বিএনপি। বিএনপি সরকারের সময়ই দেশে আন্তর্জাতিক সন্ত্রাসের উথান হয়েছে।

তিনি বলেন, শুধু দেশীয় জামায়াত-বিএনপি দেশকে ধ্বংসের জন্য নামেনি এর সঙ্গে আন্তর্জাতিক আইএসআই, বোকো হারাম, আলকায়েদাও সম্পৃক্ত হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

ডাকসুর সাবেক ভিপি অধ্যাপক মাহফুজা খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন-অর রশিদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মিজানুর রহমান, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়া, সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি কে এম শফিউল্লাহ, অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ও জাতীয় পতাকা উৎসব অনুষ্ঠানের আয়োজক কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, পুলিশের আইজিপি এ কে এম শহিদুল হক প্রমুখ। সূত্র:শীর্ষ নিউজ