ফেব্রুয়ারি-মার্চ দেখে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত : প্রধানমন্ত্রী

শেখ হাসিনা

চলতি বছরের ফেব্রুয়ারি ও মার্চ মাসে করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তীতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকালে ভার্চুয়ালি এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের পর তিনি এ কথা জানান।

তিনি জানান, শিক্ষার্থীদের জীবন থেকে যেন একটা বছর নষ্ট না হয়, তাই এভাবে ফল ঘোষণা করা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অনলাইনেই ক্লাস করবে শিক্ষার্থীরা। সে ব্যাপারে সব রকমের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ফেব্রুয়ারি ও মার্চ মাসে করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে তারপর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি আরও বলেন, কিছু লোক থাকে, যা কিছু করতে যাবেন খুঁত ধরবেই। বিশেষজ্ঞদের সিদ্ধান্তে এভাবে ফল প্রকাশ করা হয়েছে। করোনাকালে ক্লাস শুরু করলে যদি কেউ সংক্রামিত হয় তাহলে তার দায়ভার কে নেবে।

ফল নিয়ে বিরূপ মন্তব্য না করা আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী আরও বলেন, ‘পরীক্ষার ফল নিয়ে বিরূপ মন্তব্য করলে শিক্ষার্থীদের ওপর চাপ বাড়বে। আমাদের ছেলে-মেয়েদের জীবনের দিকে লক্ষ্য রাখতে হবে, যাতে তারা হতাশ হয়ে না যায়। করোনার করণে এমনিতে তারা স্কুল ও কলেজে যেতে পারছে না। এটা তাদের জীবনের জন্য বড় বাধা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here