জিটিএফসি স্কুলের দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ

জিটিএফসি স্কুল অ্যান্ড কলেজের দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ রোববার স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান প্রশিক্ষক ছিলেন জিটিএফসি ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ক্যারিয়ার ইনটেলিজেন্স সম্পাদক মো: বাকীবিল্লাহ।
আরো প্রশিক্ষণ দেন জিটিএফসি ফাউন্ডেশনের মহাসচিব শরীফ হুসাইন, ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ ও স্কুলের প্রিন্সিপাল মো: নাজমুল হাসান, ভাইস প্রিন্সিপাল রুহুল আমিন প্রমুখ।
প্রশিক্ষণের ব্যবস্থাপনায় ছিল জিটিএফসি ফাউন্ডেশন। পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে সকাল সোয়া আটটায় প্রশিক্ষণ শুরু হয়। সুরা হুজরাত থেকে দারস উপস্থপান করেন স্কুলের ধর্মীয় শিক্ষক মেহেদী হাসান। এরপর প্রশিক্ষণের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে স্বাগত বক্তব্য দেন জিটিএফসি ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ ও স্কুলের প্রিন্সিপাল মো: নাজমুল হাসান। তারপর অনুষ্ঠিত হয় গ্রুপ আলোচনা ‘ক্লাসরুমে সমস্যাসমূহ ও আমাদের করণীয়’।
গ্রুপ আলোচনা শেষে ‘ক্লাসে শিক্ষার্থীদের মনোযোগ সৃষ্টি ও তা ধরে রাখার কৌশল’ সম্পর্কে আলোচনা করেন জিটিএফসি ফাউন্ডেশনের চেয়ারম্যান মো: বাকীবিল্লাহ। এরপর ‘বাংলাদেশের ম্যাপে স্থান শনাক্তকরণ’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বিজয়ী হন ধর্মীয় শিক্ষক মেহেদী হাসান।
‘সুন্দর হাতের লেখা : কেন ও কিভাবে?’-এ বিষয়ে আলোচনা করেন জিটিএফসি ফাউন্ডেশনের মহাসচিব শরীফ হুসাইন। এর পর অনুষ্ঠিত হয় রিভিউ টেস্ট। এতে প্রথম স্থান অধিকার করেন সহকারী শিক্ষক আমিনুর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here