উপাচার্য পদত্যাগ না করলে শিক্ষকদের গণপদত্যাগ!

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল হক এর বিরুদ্ধে নারী কেলেঙ্কারী এবং নিয়োগ বাণিজ্যের অভিযোগ এনে তার পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ের সকল প্রশাসনিক পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছে অওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের টিএসসি কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম। পাশাপাশি উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন কর্মসূচি চলবে বলে হুশিয়ারী দিয়েছেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. এনামুল হক। সংবাদ সম্মেলনে বলা হয়, নারী কেলেঙ্কারী সহ শিক্ষক-কর্মচারী নিয়োগে দুর্নীতি নিয়ে উপাচার্যের বিরূদ্ধে আনিত অভিযোগ অসত্য প্রমাণে ব্যর্থ হওয়ায় গণতান্ত্রিক শিক্ষক ফোরাম তাকে পদত্যাগ করার পরামর্শ দেয়। কিন্তু উপাচার্য শিক্ষকদের দাবীর প্রতি কর্ণপাত না করে বহিরাগত সন্ত্রাসী দ্বারা তাদের শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি বানচাল করার অপচেষ্টা চালান।

এমনকি বিভিন্ন ভাবে শিক্ষকদেরকে হুমকি প্রদান করছেন বলেও অভিযোগ করে শিক্ষকরা। তাই উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান তারা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ড.এ কে এম শামসুদ্দিন, সহ-সভাপতি প্রফেসর ড. রফিকুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক প্রফেসর ড. মনিরুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ড. জাকির হোসেন প্রমুখ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here