অভিজিতের মরদেহ দেওয়া হচ্ছে ঢাকা মেডিকেলে

download (2)সন্ত্রাসী হামলায় নিহত লেখক-ব্লগার অভিজিৎ রায়ের করা উইল অনুযায়ী তার মরদেহ ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) দান করা হবে বলে জানিয়েছেন, তার বাবা ড. অজয় রায়। আজ রবিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গের ফ্রিজ থেকে অভিজিতের মরদেহ নেওয়ার সময় তিনি এ কথা জানান। শুক্রবার ময়নাতদন্তের পর অভিজিতের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গের ফ্রিজে রাখা হয়েছিল।

মর্গ থেকে অভিজিতের মরদেহ গ্রহণের পর একটি অ্যাম্বুলেন্স যোগে শ্রদ্ধা জানানোর উদ্দেশ্যে বুয়েট ক্যাম্পাসে নিয়ে যাওয়া হয়েছে। এরপর শ্রদ্ধা জানানোর জন্য তার মরদেহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা ও টিএসসিতে রাখার পর ঢাকা মেডিকেল কলেজে হস্তান্তর করা হবে। ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার মো. ইসমাইল খান জানান, মরদেহ হস্তান্তরের কাগজপত্র প্রস্তুত করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজের অ্যানাটমি বিভাগের অধ্যাপক শামীম আরা জানান, মরদেহ পাওয়ার পর তিন মাস ফ্রিজ আপ করে রাখা হবে। এরপর পাঠদানের কাজে ব্যবহৃত হবে। বৃহস্পতিবার রাতে বইমেলা থেকে ফেরার পথে মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় ও তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যা সন্ত্রাসী হামলার শিকার হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর অভিজিতের মৃত্যু হয়। বন্যাকে ভর্তি করা হয়েছে হাসপাতালে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here