সালাহউদ্দিনের খোঁজ না পাওয়া পর্যন্ত নবজাতক সন্তানের মুখ দেখবেন না যুবক!

14

নিখোঁজ বিএনপি নেতা সালাহউদ্দিন আহমদের সন্ধান না পাওয়া পর্যন্ত নবজাতক সন্তানের মুখ না দেখার প্রতিজ্ঞা করেছেন কক্সবজারের পেকুয়ায় এক যুবক। পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের ছৈরভাঙ্গা এলাকার আনোয়ার হোছাইনের ছেলে শফিউল কাদের যুবদল কর্মী। তিনি শপথ করেন, তার নবজাতক শিশু পুত্রের মুখ দেখবেন যেদিন তার প্রিয় নেতা সালাহউদ্দিন আহমদের সন্ধান পাবেন।

শফিউল অভিযোগ করেন, সালাহউদ্দিন আহমদ নিখোঁজ হওয়ার পর পেকুয়ায় আন্দোলন শুরু হলে তার বাড়ী কয়েক দফা পুলিশ গিয়ে তাকে আন্দোলন করতে নিষেধ করে। আন্দেলনে দেখা গেলে ক্রসফায়ার দেয়া হবে বলে পুলিশ তাকে এমন হুশিয়ারি দিয়েছে বলেও তার অভিযোগ। এর পর পুলিশ তার বাড়িতে কয়েকদফা অভিযান চালালে গত ১৯শে মার্চ বাধ্য হয়ে তিনি ঘর ছাড়া হন। এদিকে দুই কন্যা সন্তানের জনক শফিউল কাদের পলাতক অবস্থায় গত ২০শে মার্চ তার স্ত্রী নাছিমা আক্তর একটি পুত্র সন্তান জন্ম দেন। কিন্তু এ আনন্দের ভাগ নিতে সে বাড়ীতে আসেননি।

শফিউল প্রতিজ্ঞা করেন, যেদিন প্রিয় নেতার সন্ধন মিলবে সেদিন তার প্রিয় সন্তানের মুখ দেখবেন তিনি। শফিউলের এ প্রতিজ্ঞার কথা এলাকায় ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়। মোবাইল ফোনে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, সন্তানের নামও সালাহউদ্দিন রাখার খুব ইচ্ছে ছিল। কিন্তু আপন ভাইয়ের নাম সালাহউদ্দিন থাকায় তা আর হলোনা।

তিনি পেকুয়া চকরিয়াবাসীর প্রতি অনুরোধ করে বলেন, সালাহউদ্দিন আহমদকে দলমত ধর্ম সবকিছুর উর্ধ্বে বিবেচনা করে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা উচিত। উল্লেখ্য, ১০ই মার্চ ঢাকার উত্তরার একটি বাসা থেকে নিখোঁজ হন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ। তার সন্ধানে তার সর্মথকরা কেউ রোযা, দান ছদকা, মিলাদ মাহফিলের আয়োজন করেছে বলেও খবর পাওয়া গেছে।