সাপের সঙ্গে সেলফি, চিকিৎসায় সোয়া কোটি টাকা

29

সাধারণত খুব বিরক্ত না হলে অথবা হুমকির মুখে না পড়লে দংশন করে না র‌্যাটল স্নেক (আমেরিকা মহাদেশের বিষধর সাপ, যার লেজের সঞ্চালনে ঝুমঝুম শব্দ হয়, আক্রমণের আগেই লেজ নাড়িয়ে ঝুমঝুম শব্দ করে)। কিন্তু এক ‘সেলফিবাজ’ একটি র‌্যাটল স্নেককে এতোই বিরক্ত করেছেন যে, সে দংশনে বাধ্য হয়েছে। আর তাতে দেড় লাখেরও বেশি মার্কিন ডলার চিকিৎসা বাবদ খরচ করতে হচ্ছে ওই সেলফিবাজকে।

রোববার (২৬ জুলাই) সংবাদমাধ্যমে প্রকাশিত এ ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের স্যান দিয়েগো শহরে। আর দংশিত সেলফিবাজ হলেন ফ্যাসলার নামে এক ব্যক্তি।

সংবাদমাধ্যম জানায়, স্মার্টফোন হাতে কোথাও যাচ্ছিলেন ফ্যাসলার। হঠাৎই মনে হলো একটি সেলফি তুলবেন। ‘এক্সক্লুসিভ’ সেলফি তুলতে তিনি পাশের ঝোপঝাড় থেকে শান্তশিষ্ট ভেবে ওই র‌্যাটল স্নেককে টেনে বের করে আনেন। এরপর তাকে হাতে জড়িয়ে একটি ‘পারফেক্ট’ সেলফি তুলতে বিভিন্ন ধরনের পোজ দিতে থাকেন।

এতে মহাবিরক্ত হয়ে সাপটি ফ্যাসলারের হাতে কামড় বসিয়ে দেয়। আর তাই এখন চিকিৎসার জন্য এক লাখ ৫৩ হাজার ডলারেরও কিছু বেশি (বাংলাদেশি এক কোটি ১৯ লাখ টাকার মতো) অর্থ খরচ করতে হবে ফ্যাসলারকে।

দংশিত এ সেলফিবাজ বলেন, আমার পুরো শরীর কাঁপছিল। সাপের দংশন আমার পুরো শরীরকে কার্যত অচল করে দেয়। আমার জিহ্বা যেন মুখ থেকে বের হয়ে আসছিল, চোখ যেন আর আমার সঙ্গে থাকছিল না। কঠিন যন্ত্রণার ছিল তার দংশন।

ফ্যাসলারের নিজেরও একটি পোষা র‌্যাটল স্নেক ছিল। দংশিত হওয়ার পর তিনি সেটিকেও জঙ্গলে মুক্ত করে দিয়েছেন।