তিরিশের কোঠার একাকী নারী-পুরুষের চাওয়া

37

imagesতিরিশের কোঠায় নারী-পুরুষের মাঝে এমন এক পরিপূর্ণতা আসে যা আগে কখোন অনুভূত হয়নি বলেই মনে হয়। তাদের চাওয়া-পাওয়া পুরোপুরি বদলে যায়। এ সময়টি তারা বড়দের দলে চলে যান এবং বড়দের অনেক কিছুই তাদের চাহিদায় যোগ হয়। বিশেষ করে তিরিশের কোঠায় একাকী নারী-পুরুষের কিছু চাহিদা মিলে যায়। দেখে নিন, এই বয়সী একাকী নারী-পুরুষের ৭টি বৈশিষ্ট্য।
১. জীবনে বিশেষ কারো দেখা পেতে চান :হয়তো সারা জীবন একা থাকবেন ভেবেই এতদিন একাই পার করেছেন। কিন্তু এ বয়সে এসে নারী-পুরুষ জীবনে বিশেষ কাউকে খুঁজে পেতে চান। যে মানুষটি তার জীবনের অর্ধাংশ হয়ে উঠবে, তাকে খুঁজে বেড়ান তিরিশের নারী-পুরুষ।
২. যৌনতা উপভোগ করতে চান :একাকী হলেও এ সময়টি যৌনসঙ্গী-সঙ্গিনী খুঁজে থাকেন মানুষ। আর যৌনতাকে জীবনের সঙ্গে পুরোপুরি জুড়ে নিতে চান তারা। একই বয়সের নারী-পুরুষ যখন একে অপরের সঙ্গে সেক্স করেন, তখন তাদের যৌন তৃপ্তি আকাঙ্ক্ষাকেও ছাড়িয়ে যায়। এ সময় দুজনই থাকেন আত্মবিশ্বাসী।
৩. সুন্দর বিকেলে দুজন একাকী :নারী-পুরুষ দুজনই এই বয়সে তার সঙ্গী-সঙ্গিনীকে নিয়ে সুন্দর বিকেল কাটাতে চান। তারা দূরে কোথাও ঘুরতে যেতে চান। আবার কোনো রোমান্টিক পরিবেশে রেস্টুরেন্টে ডিনার সারতে চান। বন্ধু বা পরিবার থেকে দূরে একান্ত সময়ের সন্ধানে থাকেন দুজন।
৪. গেম বা সিনেমা দিয়ে সময় কাটে না :যদি মনটাকে ভালো করার মতো কোনো পরিবেশ না খুঁজে পাওয়া যায়, তবে শুধু গেম খেলে বা সিনেমা দেখে সময় কাটে না। একাকী নারী-পুরুষের একমাত্রা চাহিদা হয়ে ওঠে একজন আন্তরিক সঙ্গী-সঙ্গিনী যার সঙ্গে সুন্দর সময় কাটতে পারে। অন্য কোনো কাজ দিয়ে মনের ইচ্ছা সামাল দেওয়া যায় না।
৫. পরিচর্যাকারী সঙ্গী-সঙ্গিনী খোঁজেন :এ সময় এমন একজন সঙ্গী-সঙ্গিনী চান যিনি একে অপরের পরিচর্যাকারী হয়ে উঠবেন। নারীদের মায়া-মমতা যেমন এই বয়সী পুরুষকে নাড়া দেয়, তেমনি দায়িত্বশীল পুরুষ নারীর কাছে আকর্ষণীয় ব্যক্তিত্ব হয়ে ওঠেন।
৬. আত্মবিশ্বাসী মানুষ :তিরিশের কোঠায় আত্মবিশ্বাসী মানুষ নারী-পুরুষের নজর কাড়ে। এ বয়সে এমনিতেই বহু মানুষের দেখা তারা পেয়েছেন। কিন্তু সত্যিকার আত্মবিশ্বাসী ব্যক্তিত্ব তাদের প্রশংসাসূচক দৃষ্টি কেড়ে নেয়।
৭. নতুন মানুষকে নিয়ে নতুন অভিজ্ঞতা অর্জন : এ বয়সী পুরুষরা নতুন সঙ্গিনীকে নিয়ে যেমন নতুন কিছু করতে চান, তেমনি চাওয়া থাকে নারীদের। তিরিশের কোঠায় নারীরা এমন সঙ্গী খোঁজেন যিনি তাকে নিয়ে নতুন কিছু করবেন। দুজনের কাছেই নতুন কোনো অভিজ্ঞতা চরম আনন্দদায়ক হয়ে ওঠে। এগুলো তাদের দামি স্মৃতি হয়ে থাকে।

সূত্র : হিন্দুস্তান টাইমস