Home > রকমারি > হাসপাতালের পরিবর্তে আসামি নিয়ে যৌনপল্লীতে পুলিশ!

হাসপাতালের পরিবর্তে আসামি নিয়ে যৌনপল্লীতে পুলিশ!

খুনের আসামিকে নিয়ে হাসপাতালে যাওয়ার কথা। কিন্তু চার কনস্টেবল এর পরিবর্তে তাকে নিয়ে ছুটলেন ২০০ কিলোমিটার দূরে অন্য রাজ্যের যৌনপল্লীতে! রোববার হিন্দুস্তান টাইমসে এ বিষয়ে এক প্রতিবেদন প্রকাশ করে। এতে বলা হয়, ঝাড়খণ্ডের কদের্মা জেল থেকে এক খুনের আসামির স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নেয়ার দায়িত্ব দেয়া হয় ওই চার কনস্টেবলকে। কিন্তু তারা হাসপাতালের পরিবর্তে আসামিকে নিয়ে পার্শ্ববর্তী পশ্চিমবঙ্গ রাজ্যের আসানসোলের একটি  যৌনপল্লীতে যান।

সাত বছরের দণ্ডপ্রাপ্ত বাইজু যাদব নামের ওই আসামিকে গত শুক্রবার রঞ্চির রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে নেয়ার কথা ছিল। কিন্তু তাকে জোর করেই রঞ্চি থেকে ২৩০ কিলোমিটার দূরে আসানসোলের যৌনপল্লীতে নেয়া হয় বলে জানান যাদব।

আসানসোলের পুলিশ যৌনপল্লীতে তল্লাশি চালালে ওই চার কনস্টেবল ধরা পড়েন। তারা এ সময় মাতাল ছিলেন বলে জানায় পুলিশ। কনস্টেবলরা ধরা খেলেও পুলিশের হাত থেকে পালাতে সক্ষম হন যাদব। আসানসোল থেকে পালিয়ে অবশ্য কদের্মা জেলেই ফিরে আসেন তিনি। জেলে ফিরে পুলিশ কর্মকর্তাদের এ ঘটনা জানালে তারা পশ্চিমবঙ্গ পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। পুলিশের ওই চার কনস্টেবল বর্তমানে আসানসোল জেলহাজতে রয়েছেন।

ঝাড়খণ্ড পুলিশের ডিরেক্টর জেনারেল ডিকে পাণ্ডে বলেন, ঘটনাটি তদন্তের নির্দেশ দেয়া হয়েছে এবং ওই চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।