সুন্দরবন হোটেল খালি করার নির্দেশ

36

রাজধানীর কারওরান বাজারে সুন্দরবন হোটেলের পাশে নির্মাণাধীন ভবনের একাংশ ধসে পড়েছে। ভবনের পাইলিংয়ের গর্তে রাস্তার কিছু অংশ দেবে গেছে।

এ ঘটনায় হোটেলের যাবতীয় কার্যক্রম স্থগিত করা হয়েছে। ফায়ার সার্ভিস তাৎক্ষণিকভাবে হোটেল খালি করার নিদের্শ দেয়।

ফায়ার সার্ভিসের পরিচালক মেজর শাকিল নেওয়াজ সাংবাদিকদের বলেন, বৃষ্টির কারণে যেকোনো সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটে যেতে পারে। তাই হোটেল ও হোটেল সংলগ্ন এলাকায় কারো থাকা নিরাপদ নয়। এককথায় পুরো এলাকাটি অনিরাপদ। তাই সবাইকে সরে যাওয়ার নিদের্শ দেওয়া হয়েছে।

এদিকে সকাল সাড়ে নয়টার দিকে বুয়েটের একটি বিশেষজ্ঞ দল হোটেল পরিদর্শন করে। তারা হোটেল থেকে বের হওয়ার পরই তাদের পরামর্শক্রমে ফায়ার সার্ভিস হোটেলটি খালি করা নির্দেশ দেয়।

সুন্দরবন হোটেলের নির্বাহী পরিচালক ফারুক হোসেন জানান, হোটেলের পাশের কনস্ট্রাকশনের কারণে এ দুর্ঘটনা ঘটেছে। এখন থেকে হোটেলের কার্যক্রম স্থগিত করা হয়েছে।

হোটেলের কেয়ারটেকার দুলাল গাজী বলেন, তিনি সকাল ছয়টার দিকে কর্মস্থলে আসেন। সাড়ে সাতটার দিকে রাস্তাসহ ভবনের একাংশ ধসে পড়ে। এ ঘটনায় হোটেলের গ্যাসলাইন, পানির লাইন ফেটে গেছে।

স্থানীয়রা জানান, কারওরান বাজারের সার্ক ফোয়ারের মোড়ে সুন্দরবন হোটেল সংলগ্ন ন্যাশনাল ব্যাংকের বহুতল ভবন পাইলিংসহ বুধবার সকাল সোয়া সাতটার দিকে বিকট শব্দে ধসে পড়ে।

এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়লে লোকজন এদিক ছোটাছুটি শুরু করে।

তার দাবি, দুই থেকে তিন আগে রাস্তায় ফাটল দেখা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here