পাঁচ বছর পর্যন্ত জেল হতে পারে সানির

35

অশ্লীলতার অভিযোগে ইন্দো-কানাডীয় অভিনেত্রী সানি লিওনির বিরুদ্ধে সম্প্রতি মামলা করেছে ভারতের এক হিন্দুত্ববাদী সংগঠন। এই মামলায় দোষী সাব্যস্ত হলে পাঁচ বছর পর্যন্ত জেল হতে পারে এই অভিনেত্রীর।

একই অভিযোগে সানি লিওনির বিরুদ্ধে মামলা করেছেন ভারতীয় এক গৃহবধূ। উভয় পক্ষের অভিযোগ, নিজের ওয়েবসাইট ‘সানি লিওনি ডটকম’-এর মাধ্যমে অশ্লীলতা প্রচার করছেন সাবেক এই পর্ন তারকা।

আর তাই সানি লিওনিকে ভারতছাড়া করে ভবিষ্যতে কখনও দেশটিতে প্রবেশের অধিকার না দেওয়ার দাবী তুলেছেন তারা।

তথ্য ও প্রযুক্তি আইনের আওতায় এনে মামলাটি খতিয়ে দেখছে পুলিশ। আর এই আইন অনুযায়ী কোনো নারীকে অশালীনভাবে উপস্থাপন করার অভিযোগ প্রমাণিত হলে আসামীর হতে পারে পাঁচ বছরের জেল কিংবা ১০ লাখ রুপি জরিমানা। ক্ষেত্র বিশেষে হতে পারে জরিমানা এবং কারাদণ্ড দুটোই।

সম্প্রতি এ বিষয়ে পুলিশের যৌথ কমিশনার বলেন, “আপাতত আমরা কাউকে গ্রেফতার করছি না। তবে ওয়েবসাইটটি কার তত্ত্বাবধানে চলছে তার তদন্ত শুরু হয়েছে।”

তিনি আরও জানান, ওয়েবসাইটটি ব্লক করা তাদের পক্ষে সম্ভব নয়। তবে ওয়েবসাইটে অশ্লীল কিছু থাকলে তা মুছে দেওয়ার জন্য অনুরোধ করা হবে ওয়েবসাইট কর্তৃপক্ষকে।

এ বিষয়ে সানি লিওনির স্বামী ড্যানিয়েল ওয়েবার বলেন, “মানুষ যা খুশি অভিযোগ করুক। যদি কোনো আইনি ঝামেলা হয়, আমাদের আইনজীবী এ ব্যাপারে কাজ শুরু করবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here