আপনি কারো প্রেমে পড়েছেন বুঝবেন কীভাবে

আপনিdownload স্মার্ট, ফ্যাশনেবল এবং দেখতেও বেশ। কাজেই বহু পুরুষ আপনার প্রেমে পাগল হতেই পারেন। কেউ আপনার প্রেমে পড়লে সচেতন বা অবচেতনভাবে তা প্রকাশ করে দেবে। এ বিষয়গুলো সহজেই ধরা যায়। এখানে জেনে নিন এমন ৭টি উপায়, যার মাধ্যমে বুঝবেন যে ছেলেটি আপনার প্রেমে পড়েছেন।
১. চোখের দৃষ্টি আপনার দিকে : যে ছেলেটি আপনার প্রেমে পড়েছেন তিনি অবচেতনভাবেই আপনার দিকে ঘন ঘন তাকাবেন। আপনি যখনই তাকে খেয়াল করতে যাবেন, দেখবেন যে তিনি আপনার দিকেই তাকিয়ে আছেন। এটা প্রেমে পড়ার বড় একটি লক্ষণ।
২. মুখে আন্তরিক হাসি : আপনার চোখে চোখ পড়লেই তার মুখে ফুটে ওঠে এক অনাবিল আন্তরিক হাসি। এ হাসি ছড়িয়ে পড়ে চোখের পাতা পর্যন্ত। তাদের চোখেও থাকে ভাষা। চোখ দুটো জ্বলজ্বল করবে। এ হাসির বিনিময়ে আপনি ভদ্রতার খাতিরেও মৃদু হাসি না দিয়ে পারবেন না।
৩. আপনাকে আনন্দ দেওয়ার চেষ্টা : তার যাবতীয় কর্মকাণ্ড থাকবে আপনাকে খুশি করার উদ্দেশ্যে। না বুঝে কিছুটা বাহাদুরিও করে ফেলতে পারেন তিনি। আপনি আনন্দ পাচ্ছেন বা হাসছেন এমন কাজ তার কাছে প্রিয় হয়ে উঠবে।
৪. কিছুটা স্নায়ুচাপে ভুগছেন : যিনি আপনাকে খুশি করতে বাহাদুরি করছেন, আপনার সামনে তিনিই কিছুটা নার্ভাস বোধ করবেন। হয়তো ঘন ঘন চুলে আঙুল চালাচ্ছেন। অথবা ঘন ঘন পা নাড়াচ্ছেন বা পকেটে থাকা কলমটি নিয়ে বেশি ব্যস্ত হয়ে পড়ছেন ইত্যাদি। এগুলো সবই তার স্নায়ুচাপে ভোগার লক্ষণ।
৫. আচরণের প্রতিফলন ঘটানো : যে ছেলেটি আপনার প্রেমে পড়েছেন, তিনি নিজের অজান্তেই আপনার আচরণের প্রতিফলন ঘটাবেন নিজের মাঝে। আপনার পছন্দকে নিজের পছন্দ বলে প্রকাশ করবেন। এগুলো একেবারে সহজাত প্রবণতা যা প্রেমে পড়লে ঘটে। এমনকি কথাবার্তাতেও এর প্রতিফলন ঘটতে পারে।
৬. তার হাতের আচরণ : খেয়াল করে দেখুন, আপনার সঙ্গে কথা বলা সময় তার হাত দুটো কেমন আচরণ করে। দেখুন, তিনি কি কোনো হাত বার বার ঠোঁটে রাখছেন? তার হাত দুটো কি ঘন ঘন প্যান্টের লুপে ঝুলছে? এসব আচরণের মাধ্যমে আপনার প্রতি দুর্বলতা ঢাকতে তিনি নিজেকে আত্মবিশ্বাসী বলে প্রকাশ করতে চান।
৭. আন্তরিক ভদ্রোচিত স্পর্শ : একটু খাতির হয়ে গেলে দেখবেন, তিনি আপনাকে ভদ্রভাবে ম্পর্শ করার চেষ্টা করবেন। হতে পারে সান্ত্বনা দেওয়ার সময় বা বিদায়কালে হ্যান্ডশেক এর ভঙ্গিতে আলতো করে হাত ধরলেন ইত্যাদি। এই স্পর্শের মাঝে কোনো বাজে ইচ্ছা প্রকাশ পাবে না।
সূত্র : ইন্টারনেট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here