সালমান খান দোষী প্রমানিত: ৫ বছরের জেল

20

২০০২ সালে ভারতের মুম্বাইয়ে গাড়ি চাপায় দায়ের করা হত্যা মামলায় অভিনেতা সালমান খানকে দোষী সাব্যস্ত করে ৫ বছরের জেল দিয়েছে আদালত।

বুধবার সকাল সাড়ে ১১টায় এ মামলার চূড়ান্ত রায় ঘোষণা করে আদালত।

উল্লেখ্য, ২০০২ সালের ২৮ সেপ্টেম্বর মধ্যরাতে সালমানের সাদা রঙের টয়োটা ল্যান্ড ক্রজার গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উঠে পড়ে বান্দ্রার একটি বেকারির সামনের ফুটপাতে। এই দুর্ঘটনায় ফুটপাতে শুয়ে থাকা এক ব্যক্তি নিহত হন এবং দুজন আহত হন। সালমানের বিরুদ্ধে অভিযোগ আনা হয়, তিনি সে সময় মদ্যপ অবস্থায় গাড়ি চালাচ্ছিলেন।

প্রথমে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে সালমানের বিরুদ্ধে মামলা চললেও ২০১৪ সালের এপ্রিলে এই মামলায় নতুন করে বিচার শুরু হয়। এবার সালমানের বিরূদ্ধে আনা হয় দণ্ডনীয় নরহত্যার (কাল্পেবল হোমিসাইড) অভিযোগ।

গত এক বছর ধরে চলা এই মামলার আদালতে দেওয়া জবানবন্দিতে তার বিরূদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করেন সালমান। তিনি বলেন, দুর্ঘটনার সময় তিনি চালকের আসনে ছিলেন না এবং মদ্যপানও করেননি।

এর কিছুদিন পরেই সালমানের গাড়ি চালক অশোক সিং স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেন, দুর্ঘটনার সময় তিনি গাড়ি চালাচ্ছিলেন এবং সালমান মদ্যপ ছিলেন না।

গত মাসে জানানো হয় সালমানের এই মামলার চূড়ান্ত রায় ঘোষিত হবে ৬মে। মামলার রায়ের সময় উপস্থিত থাকার জন্য কাশ্মিরে সিনেমার শুটিং ফেলে মঙ্গলবার মুম্বাইয়ে এসে পৌঁছান সালমান।