ফরিদপুরে বাস খাদে পড়ে নিহত ২৪

21

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে অন্তত ২৪ যাত্রী নিহত হয়েছেন। মর্মান্তিক এ দুর্ঘটনায় আরও ২০ যাত্রী গুরুতর আহত হন। ড্রাইভার বেপরোয়া গতিতে গাড়ি চাল‍ানোয় বাসটি নিয়ন্ত্রণ হারায় বলে অভিযোগ করেছেন আহত যাত্রীরা।

বুধবার (০৮ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে ভাঙ্গা উপজেলার কইডুবী এলাকায় সোনারতরী পরিবহনের ওই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হোসেন সরকার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার রাত ৯টায় রাজধানীর গাবতলী থেকে পটুয়াখালীর উদ্দেশে রওয়ানা দেয় বাসটি। আহত ও নিহত যাত্রীদের অধিকাংশের বাড়ি পিরোজপুর ও পটুয়াখালী বলেও জানান তিনি।

আহত যাত্রীদের বরাত ওসি আরও জানান, রাজধানী ছাড়ার পর বেপরোয়া গতিতে গাড়ি চালাতে থাকেন চালক। আমিনবাজার ব্রিজ পার হওয়ার পর বেশ কয়েকটি বাসকে বেপরোয়া গতিতে ওভার টেক করেন চালক। যাত্রীরা চালককে নিষেধ করলেও তিনি শোনেনি বলেও জানান ওসি হোসেন সরকার।

এরপর ভাঙ্গার কইডুবী এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ১৯ যাত্রী মারা যান। ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর মারা যান ৩ যাত্রী। আর ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা ২১ যাত্রীর মধ্যে চিকৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন আরও ২ যাত্রী।

বর্তমানে ফরিদপুর মেডিকেল কলেজে হাসপাতালে ১৯ যাত্রী গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন বলে জানান হাসপাতালের ওয়ার্ড মাস্টার আরিফ ইসলাম।