‘নারী পুলিশ ধর্ষণকারীকে সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে’

10

নারী পুলিশ কনস্টেবলকে ধর্ষণকারীর সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। পুলিশ আইনে ধর্ষকের বিচার করা হবে বলে জানান প্রতিমন্ত্রী। আজ রবিবার দুপুরে রাজধানীর হোটেল র‌্যাডিসনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ প্রতিশ্রুতি দেন। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, সরকার বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছে। নারী পুলিশকে ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে। পুলিশ আইনে ধর্ষকের বিচার করা হবে। আর যদি তাতে ধর্ষিতা সন্তুষ্ট না হন তাহলে প্রচলিত আইনে (নারী ও শিশু নির্যাতন দমন আইন) বিচার করা হবে।

গত বৃহস্পতিবার রাজধানীর খিলগাঁও তিলপাপাড়ায় এক নারী পুলিশ কনস্টেবলকে ধর্ষণ করা হয়। ধর্ষিত ওই নারী ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। আজ রবিবার আসন্ন বন্যা প্রস্তুতিমূলক কর্মসূচি নিয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। এ সময় ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া উপস্থিত ছিলেন।

আনসার ও ভিডিপির বন্যা প্রস্তুতিমূলক কর্মসূচির আওতায় আয়োজিত অনুষ্ঠানে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, দেশের বন্যা পরিস্থিতি স্থায়ীভাবে প্রতিরোধে ক্যাপিটাল ড্রেজিং প্রয়োজন। এটা যাতে করা যায়, সেদিকে সরকারের নজর রয়েছে। কাজগুলো যথাযথভাবে করা হবে। বর্তমানে সিরাজগঞ্জ ও গাইবান্ধা জেলায় আনসার ও ভিডিপির বন্যা প্রস্তুতিমূলক কর্মসূচি চালু রয়েছে।