গণতন্ত্র ব্যতিরেকে উন্নয়ন হতে পারে না-মোদিকে বিএনপি

20

সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও গণতন্ত্রের অনুপস্থিতি নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। আজ রবিবার বিকেল ৪টা থেকে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে প্রায় ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়।
গণতন্ত্র ব্যতিরেকে উন্নয়ন হতে পারে না উল্লেখ করে ড. মঈন খান বলেছেন, আজকের বাংলাদেশে গণতন্ত্র পরে হবে উন্নয়ন আগে হবে সেটা হতে পারে না। যদি না দেশে বিচারব্যবস্থা সবার ওপরে না থাকে। যদি না দেশে পুলিশ বিভাগ সম্পূর্ণ শান্তি-শৃঙ্খলা বিরাজ করতে না পারে।
ড. মঈন জানান, বিএনপি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বেগম খালেদা জিয়ার একান্ত বৈঠক হয়েছে। তাঁরা ওয়ান টু ওয়ান বৈঠক করেছেন বলেও তিনি জানান।
মঈন খান আরও বলেন, অত্যন্ত আন্তরিক পরিবেশে ভারতের প্রধানমন্ত্রীর সাথে আলোচনা হয়েছে। কথা প্রসঙ্গে দেশের রাজনৈতিক পরিস্থিতি, বিএনপির নেতা-কর্মী গ্রেপ্তার থাকাসহ সার্বিক বিষয়গুলো উঠে এসেছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বেগম খালেদা জিয়ার একান্ত বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, বৈঠকে বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি, ৫ জানুয়ারির নির্বাচন, গণতন্ত্র, ইত্যাদি ইস্যুতে মোদির সঙ্গে বিএনপিপ্রধান কথা বলেছন।