আমি বৈষম্যর শিকার, একটি সুযোগ চাইঃসানি লিওন

17

বলা হয়ে থাকে, যাদের কোনো ফিল্মি ব্যাকগ্রাউন্ড নেই অথবা নেই গডফাদারের সুনজর, তারা বলিউডে সহজে তারকা হতে পারেন না। এদের সাধারণত ছোট বাজেটের ছবি থেকে শুরু করে যেকোনো কাজেই ঝাঁপিয়ে পড়তে হয় প্রতিভার নমুনা তুলে ধরতে। ব্যর্থ হলে বি-টাউনে দ্বিতীয় কোনো সুযোগ পাওয়া দুষ্কর। আর বিষয়টি যখন সানি লিওন, তখন বৈষম্য আরো বেশি বলে অভিযোগ তার।

বিগ বস থেকে বলিউডে পদার্পন তার। তবে নামের আগে পর্ন স্টার তকমাটা লেগেছিল বহু আগে থেকেই। ‘জিসম ২’ দিয়ে শুরু করে বেশ কয়েকটা সিনেমায় অভিনয়ের সুযোগ হয়ে গেছে তার। বলিউডে বৈষম্যের যে অভিযোগ ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে, সানির ক্ষেত্রে তা নাকি প্রথম থেকেই প্রয়োগ হয়ে আসছে।

বেশ ক্ষোভের সঙ্গে সানি জানান, আমাকে যে ধরনের চরিত্র দেওয়া হয় তাতে যথেষ্ট বৈষম্য থাকে। আমার আগের ক্যারিয়ারের সঙ্গে তা মিল রেখে করা হয়। কিন্তু আমি এখানে অতীত তুলে ধরতে আসিনি। এখানে নতুন ভবিষ্যত গড়তে চাই। বলিউডে অনেক মানুষ আছেন যারা আমার সঙ্গে ক্রমাগত বৈষম্য করে চলেছেন। এই দেশে অবৈধ এমন কোনো কাজ আমি করতে চাই না। আমি একটি সুযোগ চাই। আর আশা করি সব জায়গাতেই সুযোগ প্রদানের সংস্কৃতি প্রচলিত রয়েছে।

সানি আরো বলেন, তবে বেশ কয়েকজন আমাকে ঠিকই সুযোগ দিয়েছেন। তবে এক্ষেত্রেও আমাকে অন্যভাবে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। বড় তারকাদের সঙ্গে তাকে এক প্লাটফর্মে আনা না হলেও দুঃখ নেই বলেই জানান সানি। কারণ ছবি তো ঠিকই করছেন।

বলিউডের সব ডিভারই স্বপ্ন থাকে তিন খানের সঙ্গে কাজ করার। সানিরও একই স্বপ্ন রয়েছে। তবে আপাতত যারা সুযোগ দিচ্ছেন তাদের কাজ করেই সন্তুষ্ট তিনি। সোজাসাপ্টা কথা তার, যারা আমার সঙ্গে কাজ করতে চান, তাদের সঙ্গেই কাজ করবো আমি।

সম্প্রতি সানির ‘কুছ কুছ লোচা হে’ ছবি নিয়ে আশাবাদী এই লাস্যময়ী। বলেন, আমি কমেডি ছবির প্রতি আগ্রহী। আমেরিকাতেও একটি কমেডি দলের সঙ্গে কাজ করেছি আমি। আমার সেন্স অব হিউমার খুব ভালো।

এই সিনেমার সফলতার মাধ্যমে আরো এগিয়ে যেতে চান সানি। পুরনো ক্যারিয়ারের সূত্র ধরে বৈষম্যপূর্ণ পরিস্থিতি থেকে মুক্তি চান। সানি লিওন চান একটি সুযোগ।
সূত্র : ইন্ডিয়া টুডে