অতীতের কারণেই পুরস্কার পাব না: সানি লিওন

58

সমালোচকদের চোখ কপালে তুলে এই মুহূর্তে বক্স অফিসে এক নম্বরে এক পহেলি লীলা। সানি লিওন অভিনীত এক পহেলি লীলার দাপটে ফিকে হয়ে গিয়েছে অনুষ্কা শর্মার NH10 ও অমিতাভ বচ্চন অভিনীত শামিতাভ। দুই দিনেই সাড়ে ১০ কোটির ব্যবসা! এহেন সাফল্যের পরেও একটি পুরস্কারও আশা করছেন না সানি লিওন। কারণ তাঁর অতীত। হ্যাঁ, বলিউডে বার বার সাফল্যের কৃতিত্ব থেকে তাঁকে বঞ্চিত হওয়ার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে অতীতকেই দুষলেন সানি। এক পহেলি লীলার সাফল্য প্রসঙ্গে শ্লেষ উগরে সানির বক্তব্য, আমি কোনও দিনই কোনও পুরস্কার পাওয়ার আশা করি না। পুরস্কারের জন্য মনোনীতও হব না। কারণ আমার অতীত।

সানি লিওন মানেই সাহসী দৃশ্য। পর্ন ফিল্ম। যৌনতা। বি-টাউনে একের পর এক ছবিতে সাফল্য মিললেও সানি-র নাম থেকে পর্নস্টার তকমা ঘোচেনি। বাণিজ্যিক ছবিতে নিজের একটা জায়গা করে নিয়েছেন। তবুও বলি-দুনিয়া তাঁকে এখনও বাঁকা নজরেই দেখে। বহু পুরস্কার প্রদান অনুষ্ঠানে সানিকে দেখা গেলেও, মঞ্চে পুরস্কার হাতে দেখা যায়নি। সাফল্যের স্বীকৃতি থেকে বঞ্চিত হয়ে অভিমানী সানির কথায়, পুরস্কারপ্রদান অনুষ্ঠানে যেতে আমার ভালো লাগে। আমার স্বামী ড্যানিয়েল ওয়েবারও অ্যাওয়ার্ড ফাংশন পছন্দ করেন। কিন্তু পুরস্কার পাওয়ার আশা কোনও দিনই করি না। আমার অতীতের জন্যই আমি জানি, আমাকে কেউ মনোনীত করবে না।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাত্‍কারে সানি আরও বলেন, ‘অন্যরা পুরস্কার পাচ্ছেন, আমার দেখতে খুব ভালো লাগে। বিশেষ করে যে সিনেমাগুলি আমি দেখেছি, সেগুলি পুরস্কৃত হলে খুব খুশি হই। আমার কোনও রকম হিংসে হয় না, যে আমাকে কেন পুরস্কৃত করা হচ্ছে না।