শান্তিনগরের জলাবদ্ধতা পরিদর্শন করলেন সাঈদ খোকন

30

রাজধানীর শান্তিনগর এলাকায় জলাবদ্ধতা পরিদর্শন করলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। ১২টার দিকে আকস্মিকভাবে তিনি শান্তিনগর এলাকায় সরেজমিন জলাবদ্ধতা পরিদর্শনে এসে নগরবাসীর দুর্ভোগ প্রত্যক্ষ করলেন। সেই সাথে ওয়াসাসহ ডিসিসির কর্মকর্তাদের জরুরি ভিত্তিতে জলাবদ্ধতা নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেন।
বৃহস্পতিবার সকালের প্রবল বর্ষণে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে রাজধানীয় বিভিন্ন এলাকায়। শান্তিনগর এলাকায় রাস্তা খননের কারণে জলাবদ্ধতা স্থায়ী রুপ ধারণ করেছে। বেলা ১২টার দিকে নগর ভবন থেকে বেরিয়ে সাঈদ খোকন হাজির হন শান্তিনগর এলাকায়।
মেয়র যখন ঘটনাস্থলে আসেন তখন জলাজদ্ধতার কারণে যানজট প্রকট আকার ধারণ করেছে। মেয়রের আসার খবর স্থানীয় কাউন্সিলরও জানতেন না। মেয়র দ্রুত ওয়াসার কর্মকর্তাদের ফোন করে ডেকে এনে জলাবদ্ধতার কারণ জানতে চান। মেয়র এ সময় ওয়াসার দায়িত্বহীনতায় ক্ষোভ প্রকাশ করেন। একই সাথে শান্তি নগর এলাকার রাস্তাঘাটের দুরবস্থা দেখেও অসন্তোষ প্রকাশ করেন মেয়র। এ সময় তিনি ফ্লাইওভার নির্মাণকারী কর্তৃপক্ষকে জরুরি ভিত্তিতে বর্ষার সময় জনগণের যাতে কোনো কষ্ট না হয় সেদিকে খেয়াল রেখে কাজ সম্পন্ন করার নির্দেশনাও দেন। মেয়র জলাবদ্ধতা দূর করতে ওয়াসার ঊর্ধ্বতন কর্মকর্তাদের দ্রুত স্থায়ী সমাধানের ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।