শমসের মবিনের অন্তর্বতীকালীন জামিন মঞ্জুর

38

নাশকতার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীর অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তাদেরকে স্থায়ী জামিন কেন দেয়া হবে তা জানতে চেয়ে চার সপ্তাহের রুল জারি করেছেন। রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাদের জামিন বহাল থাকবে বলে জানিয়েছেন তাদের আইনজীবীরা।

গাড়ি ভাঙ্চুর ও পুলিশের ওপর হামলার অভিযোগ এনে ২৪ ডিসেম্বর শাহবাগ ও চকবাজার থানায় তার বিরুদ্ধে মামলা দুটি দায়ের করা হয়।

শমসের মবিনের জামিন আবেদনের ওপর শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. খসরুজ্জামান এর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

অ্যাডভোকেট খন্দকার মাহবুব ও অ্যাডভোকেট মাসুদ রানা মুবিনের পক্ষে আদালতে শুনানি করেন। অপরদিকে আবেদনের বিরোধিতা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান।

গত বছরের ২৪ ডিসেম্বর বেগম খালেদা জিয়া ঢাকা আলিয়া মাদরাসার মাঠে স্থাপিত বিশেষ আদালতে দুদকের মামলায় হাজিরা দিতে গেলে আদালতের বাইরে গাড়ি ভাঙ্চুর ও পুলিশের ওপর হামালার ঘটনা ঘটে। ওই দিন শমসের মবিনের বিরুদ্ধে গাড়িতে আগুন ও পুলিশের ওপর হামালার ঘটনায় চকবাজার ও শাহবাগ থানায় মামলা করে পুলিশ।