জামায়াতের দুই নারী কাউন্সিলর প্রার্থীর জয়

32

ঢাকা উত্তর ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে জামায়াত সমর্থিত দুই নারী ‘মহিলা কাউন্সিলর পদে বিজয়ী হয়েছেন।

তারা হলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৯-৩০-৩২ নম্বর ওয়ার্ডের কাওছার জাহান ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৭-১৮-১৯ নম্বর ওয়ার্ডের ফারজানা পারভীন।

ঢাকা উত্তরে ১১ নম্বর সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে জামায়াত নেত্রী কাওছার জাহান তিন হাজার ৮৬ ভোট বেশি পেয়ে জয়ী হয়েছে। তিনি শিলপাটা প্রতীকে ১৫ হাজার ৫৮৬ ভোট পেয়েছেন।

চট্টগ্রামে বাকলিয়া ১৭,১৮,১৯ নং ওয়ার্ডে জামায়াতের মহিলা কাউন্সিলর মিসেস ফারজানা পারভীনের পান পাতা মার্কা বিজয় লাভ করেছেন।
তিনি আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী শাহেদা কাসেম সাথীকে বিপুল ভোটে পরাজিত করেন।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হতেই তিন সিটিতে শত শত কেন্দ্রে ভোট কারচুপি শুরু হয়। ভোটারদের ভোট কেন্দ্রে প্রবেশে বাধা ও সাংবাদিকদের মারধর করা হয় গণহারে।

এরপর চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি নেতৃত্বাধীন ২০ দল সমর্থিত মেয়রপ্রার্থী মনজুর আলম নির্বাচনে সরকার দলীয় প্রার্থী আ.জ.স নাছির উদ্দিনের বিরুদ্ধে ব্যাপক ভোট কারচুপির অভিযোগ করে বেলা সাড়ে ১১টায় নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

এর আধা ঘন্টা পর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২০ দলীয় মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও দক্ষিণ সিটিতে মির্জা আব্বাসের পক্ষে তার স্ত্রী আফরোজা আব্বাস নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

তিন সিটিতে সরকার বিরোধীদের ভোট বর্জনের পর ভোট গ্রহণে অনিয়ম ও কারচুপি অবাধ হয়ে যায়।