এখনো তাঁকে ফিরে পাওয়ার আশায় বুক বেধে আছি- হাসিনা আহমেদ

32

সালাহ উদ্দিন আহমেদকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তুলে নিয়ে আটকে রেখেছে বলে দাবি করেছেন স্ত্রী হাসিনা আহমেদ। তিনি বলেন, ‘দুই মাস হয়ে গেল’। এখনো তাঁকে (সালাহ উদ্দিন ) কে পরিবারে অক্ষত অবস্থায় ফিরে পাওয়ার আশায় বুক বেধে আছি।

রোববার বিকেলে গুলশানের নিজ বাসায় সালাহ উদ্দিন আহমেদের স্ত্রী সাংবাদিকদের কাছে এ দাবি জানান।

সালাহ উদ্দিনের স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসিনা আহমেদ বলেন, নিখোঁজ হওয়ার পর আজ পর্যন্ত সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে আমাদের সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি। আমার আর কিছুই বলার নেই, আমি শুধু আমার স্বামী বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে অক্ষত অবস্থায় পরিবারের কাছে ফেরত চাই।

সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে তিনি বলেন, “রাজনৈতিক দিক নয়, মানবিক দিক বিবেচনা করে হলেও যেন তাকে ফেরত দেওয়া হয়।”

এসময় বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, এতো দিন হলো সালাহ উদ্দিন আহমেদ নিখোঁজ রয়েছেন। কিন্তু সরকারের আচরণ দেখে মনে হয় না এ বিষয়ে তারা উদ্বিগ্ন। অথচ রাষ্ট্রের প্রতিটি নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা সরকারের দায়িত্ব।

তিনি বলেন, আমরা আমাদের রাজনৈতিক সহকর্মীকে ফিরে পেতে চাই। সন্ধানের অপেক্ষায় ধীর আগ্রহে বসে আছি। বিদেশি রাষ্ট্রদূতরাও এ ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছেন।কিন্তু এখানো কোনো সুরাহা পাচ্ছি না।

মঈন খান অভিযোগ করে বলেন, সরকারের কল্পিত অপরাধের জন্য আজকে দেশে এ ধরনের অপরাধ হচ্ছে।বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব থেকে শুরু করে একাধিক শীর্ষ নেতাকে মিথ্যা মামলায় কারাগারে আটক করে রেখেছে। তবে সালাহ উদ্দিনের বিষয়টি ভিন্ন।

এসময় বিএনপির নির্বাহী কমিটির সদস্য শ্যামা ওবায়েদ ও বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।

এদিকে গতকাল শনিবার রাতে জাতীয়তাবাদী কর আইনজীবী ফোরাম ও ঢাকা ট্যাক্সেস বার এসোসিয়েশনের আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করেছেন খালেদা জিয়া। তিনি বলেন, বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে র‌্যাব তুলে নিয়ে গেছে। রোববার নিখোঁজের দুই মাস হতে চলেছে। সে র‌্যাবের কাছে আছে। আমরা অবিলম্বে নিখোঁজ সালাহ উদ্দিনকে পরিবারের কাছে অক্ষত অবস্থায় কিংবা যেখান থেকে তুলে নেওয়া হয়েছে সেখানে ফেরত দেওয়ার দাবি করছি। অন্যথায় এর পরিণতি ভালো হবে না।

প্রসঙ্গত, গত ১০ মার্চ রাতে উত্তরা ৩ নম্বর সেক্টরের ১৩-বি নম্বর সড়কের একটি বাড়ির দোতলার ফ্ল্যাটে ঢুকে অজ্ঞাতনামা ব্যক্তিরা সালাহ উদ্দিন আহমদকে ধরে নিয়ে যায়। পরবর্তীতি পরিবার ও বিএনপির পক্ষ থেকে দাবি করা হয় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সালাহ উদ্দিন আহমেদকে তুলে নিয়ে গেছে। আজ বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমদ ‘নিখোঁজ’ হওয়ার দুই মাস পূর্ণ হলো। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাঁকে খুঁজে বের করতে পারেনি। বলছে, তদন্ত চলছে। এদিকে, পরিবার এখনো তাঁকে ফিরে পাওয়ার আশায় প্রহর গুনছে।