লোহাগাড়ায় মায়ের হাতে দু’সন্তান খুন

20

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা বড়হাতিয়া আমতলী এনায়েত পাড়ায় ২৫ মার্চ ভোর ৫টায় দু’সন্তানকে জবাই করে খুন করেছে নিজ মা। সন্তানদের খুনের পর আত্মহত্যার চেষ্টা করেছে ওই মা রেহেনা আক্তার। বর্তমানে সে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন বলে জানা গেছে। নিহতরা হল মরিয়ম সোলতানা (৭) ও মোঃ ইয়াছিন (২)।

স্থানীয় ইউপি চেয়ারম্যান এমডি জুনায়েদ সূত্রে জানা যায়, নিহতদের পিতা মোঃ হুমায়ুন একজন রিক্সাচালক ও স্থানীয় কয়েকটি দোকানে রাতে পাহারাদারের কাজ করে। রাতে দোকান পাহারা দেয়ার জন্য বাড়ি বের হয়ে যায়। স্বামী ডিউটি শেষে বাড়ি ফিরলে স্ত্রী রেহেনা আক্তার বলে আমাকে মেরে ফেল বলে আবুল থাবুল বকতে থাকে। তিনি এক পর্যায়ে রুমে রক্তাক্ত অবস্থায় তার দু’সন্তানের লাশ দেখতে পান। তিনি শোরচিৎকার করলে স্ত্রী রেহেনা আক্তার বাড়ি থেকে বের হয়ে যায় এবং আত্মহত্যার জন্য নিজের শরীরে নিজে আঘাত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করেন এবং প্রাথমিক চিকিৎসার পর তাকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেন। পুলিশ এ সময় নিহতদের পিতা ও চাচাতো এক দাদীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়।

উল্লেখ্য যে, স্থানীয় সূত্রে জানা যায়, রাতে আনুমানিক দেড় টার সময় রেহেন আক্তার সাথে তার স্বামীর বড় ভাইয়ের কথাকাটি হয়। কথাকাটির একটি মুহুর্তে রেহেনা আক্তার তাকে আঘাত করে এবং এরপর তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। স্থানীয়দের ধারণা, রেহেনা আক্তার একজন মানসিক ভারমাস্যহীন। আবার অনেকের ধারণা, ওই দম্পতি বিভিন্ন এনজিও সংস্থা থেকে ঋণ নিয়েছেন। ঋণের টাকা নির্ধারিত সময়ে পরিশোধ করতে পারছিলেন না। তাই অভাবের কারণেও এ ঘটনা ঘটতে পারে। এ রিপোর্ট লেখা পর্যন্ত লাশ লোহাগাড়া থানা হেফাজতে রয়েছে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আছে।